×

জাতীয়

১১ জানুয়ারি সারাদেশে যুগপৎ গণঅবস্থান বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৪:৫১ পিএম

১১ জানুয়ারি সারাদেশে যুগপৎ গণঅবস্থান বিএনপির

ছবি: সংগৃহীত

১১ জানুয়ারি সারাদেশে যুগপৎ গণঅবস্থান বিএনপির

আগামী ১১ জানুয়ারি সারা দেশের বিভাগ ও মহানগরে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার ঘণ্টা গণ-অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিএনপির গণমিছিল থেকে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, সব বাধা উপেক্ষা করে যারা গণমিছিলে উপস্থিত হয়েছেন সবাইকে ধন্যবাদ। অবিলম্বে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তারকৃত সব রাজবন্দি ও নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

তিনি বলেন, এর আগেও আমরা ১০টি বিভাগীয় গণসমাবেশ শান্তিপূর্ণভাবে সফল করেছি। আজকের গণমিছিলও শান্তিপূর্ণভাবে শেষ হবে।

তিনি আরো বলেন, কোনো স্বৈরাচার বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি। এরশাদ পারেনি। আইয়ুব খান পারেনি। এই আওয়ামী লীগ সরকারও পারবে না। আমি বলব, এসে দেখে যান বিএনপির সঙ্গে জনগণ আছে কি নেই? আজকে পাড়া-মহল্লায় পাহারা দিয়েও জনগণকে ঘরে আটকে রাখতে পারেননি। আমরা আমাদের দাবি আদায়ে আরো শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করব।

পরে আনুষ্ঠানিকভাবে শুরু হয় সরকারবিরোধী সমমনা দলগুলোর প্রথম যুগপৎ আন্দোলন কর্মসূচি ‘গণমিছিল’। গণমিছিলে আরো উপস্থিত আছেন আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান।

এদিকে গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর মগবাজার মোড় থেকে পুরানা পল্টন পর্যন্ত জায়গায় জায়গায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অন্য সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App