×

জাতীয়

স্মার্ট নেশন উপহার দেবেন শেখ হাসিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ০২:২৪ পিএম

স্মার্ট নেশন উপহার দেবেন শেখ হাসিনা

ছবি: ভোরের কাগজ

স্মার্ট নেশন উপহার দেবেন শেখ হাসিনা

ছবি: ভোরের কাগজ

স্মার্ট নেশন উপহার দেবেন শেখ হাসিনা

ছবি: ভোরের কাগজ

বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা আমাদের স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন। এ লক্ষ্যে তিনি স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনোমি, স্মার্ট গভর্নেন্স এবং স্মার্ট সোসাইটিএই চারটি বাস্তবায়নের মাধ্যমে আমাদের স্মার্ট নেশন উপহার দিতে চাচ্ছেন এবং অচিরেই আমরা স্মার্ট নেশন উপহার পাবো বলে উল্লেখ করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপর ১২টায় মেট্রোরেল চালু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত আনন্দ শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত একটি সমাবেশে তিনি এই কথা বলেন।

এ সময় তিনি বলেন, মেট্রোরেল যেমন ঢাকা শহরের লাইফলাইন ঠিক তেমনি বঙ্গবন্ধু তনয়া বাংলাদেশের লাইফলাইন। আজকে আমরা স্মার্ট যানবাহনের যুগে প্রবেশ করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক বিপ্লব সম্পন্ন করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করে ৫০ লাখ ইন্টারনেট ব্যবহারকারীর দেশকে ১৩ কোটি ব্যবহারকারীর দেশে, মাত্র ৭০০ মার্কিন ডলার মাথাপিছু আয় থেকে ২৮২৪ মার্কিন ডলারে উন্নীত করে, ৪০ ভাগ বিদ্যুতায়নের দেশকে শতভাগ বিদ্যুতায়নের দেশে পরিণত করে তার নেক্সট টার্গেট হিসেবে নির্ধারণ করেছেন স্মার্ট বাংলাদেশ।

[caption id="attachment_394551" align="alignnone" width="1385"] ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি আরো বলেন, ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রোরেল তৈরি করে শেখ হাসিনা আরেকটি বিপ্লব ঘটাবেন। মেট্রোরেলের কারণে দেশের জিডিপি বাড়বে। বদলে যাবে ঢাকা শহর। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ যেন সমুন্নত থাকে সেজন্য ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি তিনি আহ্বান জানান।

বক্তব্য প্রদানকালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, মেট্রোরেল উদ্বোধনে আমরা যখন রাজু ভাস্কর্যের পাদদেশে দাঁড়িয়ে শেখ হাসিনার আরেকটি অর্জন উদযাপন করছি তখন ওই অপশক্তি, প্রেতাত্মাদের অন্তরে জ্বালা শুরু হয়েছে। সে জ্বলার জ্বালায় তারা আগামীকালকে ঢাকা শহরে নৈরাজ্যের পরিকল্পনা হাতে নিয়েছে। তারা আগামীকাল (শুক্রবার) যদি গণমিছিলের নামে গণহয়রানির করার চেষ্টা করা হলে দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। যদি একটি রিকশায়, একটি গাড়িতে, একটি সরকারি স্থাপনায় কেও হাত দেওয়ার চেষ্টা করে তাহলে আমি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আপনাদের সকলকে নির্দেশনা দিচ্ছি তাদের শক্ত হাতে প্রতিহত করুন। যে হাত কাল ঢাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করবে সেই হাত ঢাকা শহরের মানুষ ভেঙে ফেলবে।

এ সময় আরো বক্তব্য দেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, উত্তর মহানগরের সভাপতি রিয়াজ মাহমুদ, মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুণ্ডু। এছাড়াও এতে উপস্থিত ছিলেন ঢাকা জেলার বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী।

[caption id="attachment_394552" align="alignnone" width="1423"] ছবি: ভোরের কাগজ[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App