×

জাতীয়

মেট্রোরেল দেশবাসীর জন্য শেখ হাসিনার উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০১:০৯ পিএম

মেট্রোরেল দেশবাসীর জন্য শেখ হাসিনার উপহার

ছবি: সংগৃহীত

মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেল দেশবাসীর জন্য স্বাধীনতার মাসে শেখ হাসিনার বিরাট উপহার। এ মেট্রোরেল আজ কোনো স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে। বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে।

মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে আয়োজিত সুধী সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের। মেট্রোরেলের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বঙ্গবন্ধুর কনিষ্ঠকন্যা শেখ রেহানা, বাংলাদেশে নিযুক্ত জাইকার প্রধান ইচিগুচি তোমোহিদে, মন্ত্রিসভার সদস্য ও দেশের বিভিন্ন শ্রেণি পেশার পদস্থ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

‘আজকের দিন রাজধানীবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণের দিন ’উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, মেট্রোরেল উদ্বোধনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যে আরেকটি পালক যুক্ত হলো। দেশের দিকেদিকে উচ্চারিত হচ্ছে প্রধানমনমন্ত্রী শেখ হাসিনার নাম। দেশের মানুষের হাজার বছরের আরাধ্য ছিল মহান স্বাধীনতা। এ স্বাধীনতার মাসে দেশবাসীর জন্য মেট্রোরেল হচ্ছে এক বিরাট উপহার।

দেশের অবকাঠামোগত উন্নয়নের বিবরণ দিয়ে তিনি বলেন, দেশের সড়ক ও যোগাযোগ মাধ্যমে এক বিরাট পরিবর্তন এসেছে। দেশের উন্নয়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালোবাসেন বলেই এটা সম্ভব হয়েছে। একদিনে শত রাস্তা-শত সড়ক উদ্বোধন করেছে।

দেশের বিরোধী দল ও বিশ্বব্যাংকের কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাংক আমাদের নামে অনেক অপবাদ দিয়েছে। আমরা বীরের জাতি। এগুলোকে অতিক্রম করেই আমরা এগিয়ে চলেছি। আজ দেশের অনেকের মনে বড় জ্বালা। বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। এ কারণেই তাদের মনে বড় জ্বালা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App