×

জাতীয়

ইসিকে স্বাধীন করেছি: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২২, ০১:০০ পিএম

ইসিকে স্বাধীন করেছি: প্রধানমন্ত্রী

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

স্বাধীনতা যাতে ব্যর্থ না হয়, আমরা ছবিসহ ভোটার লিস্ট (তালিকা) প্রণয়ন করেছি। আমরা নির্বাচন কমিশন গঠনের জন্য আইন প্রণয়ন করে দিয়েছি। নির্বাচন কমিশনকে (ইসি) সম্পূর্ণ স্বাধীন করে দিয়েছি। আগে এটা প্রধানমন্ত্রীর দপ্তরে ছিলো। এখন তারা নিজেরাই সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জাতির পিতা বলেছিলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে না পারলে এদেশের স্বাধীনতাই ব্যর্থ হয়ে যাবে। এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই আমার জীবনের একমাত্র লক্ষ্য।

প্রধানমন্ত্রী আরও বলেন, প্রবৃদ্ধির হার একমাত্র আওয়ামী লীগই বাড়াতে সক্ষম হয়েছে। পঁচাত্তরের পরবর্তী শাসকদের কেউই এই হার বাড়াতে পারেনি। করোনার কারণে কিছুটা ক্ষতি হয়েছে আমাদের। তার সঙ্গে যোগ হয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও স্যাংশন (নিষেধাজ্ঞা)।

শেখ হাসিনা বলেন, ভোট নিয়ে অনেকেই বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমরা কেন ভোট চুরি করবো? খালেদা জিয়া এক কোটি ২৩ লাখ ভোটার লিস্ট (তালিকা) প্রণয়ন করেছিলেন। জনগণ সেটা মেনে নেয়নি। আমাদের জনগণের প্রতি আস্থা আছে। আমরা ভোটচুরি কেন করবো? অনেকেই ভোট নিয়ে অনেক বিভ্রান্তি সৃষ্টি করছে। প্রতিটা ঘরে আমরা বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। তবে আমার অনুরোধ, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে আপনাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App