×

জাতীয়

রাস্তাঘাট বন্ধ করে সমাবেশ করা সংবিধানে নেই: আইনমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ পিএম

রাস্তাঘাট বন্ধ করে সমাবেশ করা সংবিধানে নেই: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

রাস্তাঘাট বন্ধ করে সভা-সমাবেশ করা সংবিধানের কোথাও নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে মানবাধিকার দিবস-২০২২ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত এক সভায় এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ‘বিএনপিকে সমাবেশ করতে বাধা দেওয়া হচ্ছে না। অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি ও সহিংসতা বন্ধ করতে বাধা দেওয়া হচ্ছে। আর রাস্তাঘাট বন্ধ করে সভা-সমাবেশ করা মানবাধিকার নয়।

বিএনপি নেতাদের গ্রেপ্তার, যানবাহন বন্ধসহ বর্তমান পরিস্থিতির বিষয়ে করা এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সমাবেশ করতে আমরা কিন্তু বাধা দিচ্ছি না। এখনো ওনারা সমাবেশ করছেন। সেটা বাধা দেওয়ার কথা না। মূল কথা হচ্ছে, অস্থিতিশীল পরিবেশ ও ভায়োলেন্স বন্ধ করা। আর আপনারা দেখেছেন, বিএনপির অফিসে কী জিনিস ছিল। রাজনৈতিক দলের অফিসে বোমা থাকা কতটা ন্যায়সংগত, সেটা আপনারাই বিচার করবেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র উদ্বেগ জানিয়ে বলেছে, রাজনৈতিক দলগুলোর যে অধিকার তা বাস্তবায়ন হচ্ছে না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় যুক্তরাষ্ট্রের আরও একটু পরীক্ষা-নিরীক্ষা করে দেখা উচিত। যা বলা হচ্ছে, তা সত্যি সত্যি ঘটেছে কি না, সেটি যাচাই করতে হবে। আমার মনে হয়, তা পুরোপুরি সত্য নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App