×

জাতীয়

ফরিদপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা রুজুর পাঁয়তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৩২ পিএম

ফরিদপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা রুজুর পাঁয়তারা
ফরিদপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা রুজুর পাঁয়তারা

ছবি: সংগৃহীত

ফরিদপুরে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার পর উল্টো বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়েরের পাঁয়তারার অভিযোগ করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এএফএম কাইয়ুম জঙ্গি ও সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ অভিযোগ করেন। নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, বুধবার বাংলাদেশ জাতীয়তাবাদী দলসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের জুলুম, নির্যাতন এবং ভুয়া ও গায়েবি মামলার প্রতিবাদে সারাদেশে মহানগর বিএনপির আহুত প্রতিবাদ সভার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর মহানগর বিএনপির নেতৃত্বে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে কর্মসূচি চলছিল। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. আবদুল মঈন খান, বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম। প্রধান অতিথি ও বিশেষ অতিথি মঞ্চে ওঠার পূর্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা নিজেরা মাথায় পুলিশের মতো হেলমেট পরে বেপরোয়াভাবে ইট, পাটকেল, লাঠিসোঁটা ও আগ্নেয়াস্ত্র দিয়ে সভায় অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় তারা স্টেজের চেয়ার টেবিল ভাঙচুর করে সভা বানচাল করে দেয় এবং সভার ব্যানার পর্যন্ত খুলে নিয়ে যায়। এ সময় আওয়ামী সন্ত্রাসীরা বন্দুকের গুলি ছোড়ে, ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং সভায় উপস্থিত নেতা কর্মীদের ওপর বৃষ্টির মতো ইট পাটকেল ও পাথর নিক্ষেপ করতে শুরু করে।

বিবৃতিতে জানানো হয়, এতে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ মোদাররেছ আলী ইছা, মহানগর বিএনপির আহ্বায়ক এ. এফ. এম. কাইয়ুম জঙ্গী ও মহানগর মহিলা দলের সভাপতির স্বামী ও বিএনপি কর্মী গুরুতর আহত হয়ে হাসপাতালে নয়টি সেলাই নিয়ে সঙ্গিন অবস্থায় আছেন। এছাড়া এই আওয়ামী আক্রমণে ফরিদপুর বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হন। এসময় পুলিশ বিএনপির প্রায় ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে এবং ঘটনাটি ভিন্নখাতে নেয়ার পরিকল্পনা করে। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়ার পাঁয়তারা করছে, যে মূল অভিযোগের প্রতিবাদেই আমরা এই সভা আহ্বান করেছিলাম।

পরে সন্ধ্যায় আহতদের সমবেদনা জানানোর উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম অসংখ্য নেতাকর্মীসহ ফরিদপুর বিএনপি মহানগর আহ্বায়ক ও মহানগর মহিলা দলের সভাপতির বাড়িতে উপস্থিত হন। নেতৃবৃন্দ এই ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ এবং গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App