×

জাতীয়

আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০৫:৫৪ পিএম

আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা
আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা
আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা
আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা
আমাদের প্রাণশক্তি ভলান্টিয়াররা

মিরপুরে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ছবি: ভোরের কাগজ

প্রিয় ভলান্টিয়ারদের জন্যই দুর্যোগ মোকাবেলায় বিশ্বের রোল মডেল হতে পেরেছে বাংলাদেশ। তারাই আমাদের প্রাণশক্তি। ফায়ার সার্ভিস সপ্তাহ ২০২২ উদযাপনের ২য় দিনে অনুষ্ঠিত ভলান্টিয়ারদের সমাবেশে এসব কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে বুধবার (১৬ নভেম্বর) সকালে ভলান্টিয়ার সমাবেশে অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব শাহানারা খাতুন ছাড়াও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান অতিথির ভাষণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বর্তমান সরকার ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়াতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে দুর্ঘটনা দুর্যোগে প্রশংসনীয় ভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ফায়ার সার্ভিসকে হৃদয় থেকে ধারণ করেন। এদিকে বুধবার সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে আসা ভলান্টিয়ারদের রেজিস্ট্রেশন শুরু হয়।

এরপর তাদের অংশগ্রহণে অগ্নিনির্বাপণ, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান অনুষ্ঠানে উপস্থিত হলে তাকে ভলান্টিয়াররা গার্ড অব অনার প্রদান করেন।

অভিবাদন শেষে প্রতিমন্ত্রী মহড়া কার্যক্রম প্রত্যক্ষ করেন। পরে ফিতা কেটে যান্ত্রিক শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন তিনি। পরে ওইদিন বিকালে ভবিষ্যৎ ফায়ারফাইটার' শিরোনামে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App