×

জাতীয়

ইকোনমিক জোনে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৯:৪৪ এএম

ইকোনমিক জোনে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলসমূহে সরকার টু সরকার বা এককভিত্তিতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর থেকে আগত ব্যবসায়ী সম্প্রদায়ের শীর্ষ সংগঠন সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন এবং এন্টারপ্রাইজ সিঙ্গাপুর। বাংলাদেশে বিনিয়োগের বিষয়াদি যাচাই এবং আলোচনার জন্য সিঙ্গাপুরভিত্তিক এই সংগঠনসমূহের একটি সমন্বিত দলের সঙ্গে বেজা কার্যালয়ে এক সভায় গতকাল এ আগ্রহ প্রকাশ করেন তারা।

বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেল লো প্রতিনিধিদলকে নেতৃত্ব দেন। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। সভায় বেজার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের নির্বাহী পরিচালক, এন্টারপ্রাইজ সিঙ্গাপুরের আঞ্চলিক পরিচালক, বাংলাদেশ বিজনেস চেম্বার অফ সিঙ্গাপুরের সভাপতি মোহাম্মদ শহীদুজ্জামানসহ অন্যান্য প্রতিনিধিরা এতে অংশ নেন।

বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের হাই কমিশনার ডেরেল লো বাংলাদেশ এবং সিঙ্গাপুরের চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, দু’দেশের অর্থনৈতিক বন্ধনকে আরো দৃঢ় করতে তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তিনি উল্লেখ করেন সিঙ্গাপুর এবং সেদেশের বাংলাদেশি প্রতিষ্ঠানসমূহ এ লক্ষ্যে সমন্বিতভাবে নীতি নির্ধারণী পর্যায়ে কাজ করছে।

২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিঙ্গাপুর সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, বিশেষ অর্থনৈতিক অঞ্চলে প্রয়োজনীয় বিনিয়োগের বিষয়ে প্রধানমন্ত্রী আন্তরিকভাবে সিঙ্গাপুরের ব্যবসায়ী সংগঠনসমূহকে আহ্বান জানিয়েছিলেন।

বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন তার বক্তব্যে দেশের অর্থনৈতিক উন্নয়ণ ত্বরান্বিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে স্থাপিতব্য অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন, প্রতিবছর অতিরিক্ত ৪০ বিলিয়ন ডলার সমমানের পণ্য উৎপাদন/রপ্তানি আয় প্রত্যাশা নিয়ে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কার্যক্রম প্রধানমন্ত্রীর নির্দেশে বাস্তবায়ন করা হচ্ছে। তিনি সিঙ্গাপুরের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, দেশে এখন বিনিয়োগ-বান্ধব পরিবেশ বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App