×

জাতীয়

সন্ত্রাসীদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০১:০১ এএম

সন্ত্রাসীদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তা নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধু‌মের তুমব্রু সীমা‌ন্তের কোনাপাড়ার মিয়ানমার সীমান্তে র‌্যাব ও ডিজিএফআই এর সঙ্গে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআই এর একজন কর্মকর্তা নিহত হয়েছেন এবং র‌্যাবের একজন সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

মঙ্গলবার (১৫ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে আইএসপিআর এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব এবং ডিজিএফআই এর মাদক বিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে সোমবার (১৪ নভেম্বর) মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সাথে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তমব্রু সীমান্ত এলাকায় সংঘর্ষ হয়। মাদক চোরাচালানকারীদের সাথে এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআই এর একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।

এদিকে পুলিশ সূত্র বলছে, সীমান্তে চোরাচালানরোধে যৌথ অভিযান পরিচালনা করতে ডিজিএফআই ও কক্সবাজা‌রের র‍্যাব-১৫ এর সদস্যরা মিয়ানমার সীমান্তে অভিযান চালান। এ সময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আল ইয়াকিন বা‌হিনীর সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ বিষয়ে জানতে চাইলে ঘুমধুম ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ‘কোনারপাড়া এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে। একজন ডিজিএফআই কর্মকর্তা শহীদ হয়েছেন, র‌্যাব সদস্যের অবস্থাও আশঙ্কাজনক বলে জানতে পেরেছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App