×

জাতীয়

রাজনীতি করেন, মানুষের গায়ে হাত দিলে রক্ষা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২২, ০৩:২০ পিএম

রাজনীতি করেন, মানুষের গায়ে হাত দিলে রক্ষা নেই
রাজনীতি করেন, মানুষের গায়ে হাত দিলে রক্ষা নেই
আন্দোলনের নামে সাধারণ মানুষের গায়ে হাত দিলে কারও রক্ষা নেই বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৬ নভেম্বর) রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনের এক অনুষ্ঠানে এমন হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের পেট্রল বোমা, অগ্নিসন্ত্রাসে জীবন্ত দগ্ধ হয়ে যাওয়া স্বজনদের হাহাকার আজ‌ও দগ্ধ করে পরিবারের সদস্যদের। আহতরা বেঁচে আছেন দুঃসহ স্মৃতি নিয়ে। আর নিহতদের পরিবারের সদস্যদের বয়ে বেড়াচ্ছেন স্বজনহারানোর তীব্র যন্ত্রণা।

অনুষ্ঠানে বিএনপি-জামায়াতের ওই দুঃশাসনের খণ্ডচিত্রে নিজেদের তীব্র দহন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে আবারো তুলে ধরেন তারা। আগুন সন্ত্রাসের বিচার চেয়েছেন নিহতদের পরিবারের সদস্যরা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে বললেন, বিএনপি জামাতের দুঃশাসনের কথা কেউ যেন ভুলে না যায়। প্রধানমন্ত্রী বলেন, বিচার হচ্ছে, বিচার হবে। যারা হুকুমদাতা তাদের কথা আপনারা ভেবে দেখেন। তাদের কি করে মানুষ সমর্থন করে? এরকম অগ্নি সন্ত্রাসের ঘটনা যেন বাংলাদেশে আর না ঘটে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, রাজনীতি করবেন ভালো কথা। কিন্তু সাধারণ মানুষের গায়ে হাত দিলে আর কারো রক্ষা নেই। হল-মত যাই হোক না কেন প্রতিটি মানুষের স্বাধীনভাবে সুন্দরভাবে বাঁচার অধিকার রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App