×

জাতীয়

আল-আমিনের বিচারকের প্রতি অনাস্থার আবেদন নামঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২২, ০১:৫৭ পিএম

আল-আমিনের বিচারকের প্রতি অনাস্থার আবেদন নামঞ্জুর

ছবি: সংগৃহীত

আদালত বদলি চেয়ে জাতীয় দলের ক্রিকেটার আল-আমিন হোসেনের করা আবেদন নামঞ্জুর হয়েছে। বুধবার (২ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, আল-আমিনের বিরুদ্ধে স্ত্রী ইশরাত জাহানের করা একসাথে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবির মামলাটি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে বিচারাধীন। তবে আল-আমিনের ধারণা তিনি এ মামলায় ওই আদালতে ন্যায় বিচার থেকে বঞ্চিত হবেন। এজন্য গত ১৬ অক্টোবর মামলাটি ওই আদালত থেকে বদলির আবেদন করেন আল-আমিন। তার পক্ষে আইনজীবী আব্দুর রহমান (সুমন) এ আবেদন করেন।

আদালত এ বিষয়ে শুনানির জন্য আজকের তারিখ ধার্য করেন। এদিন শুনানি শেষে আদালত আবেদনটি নামঞ্জুর করেন। অর্থাৎ ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতেই মামলাটির বিচার চলবে। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি আজমল হোসেন আবেদন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে মামলা বদলির আবেদনে বলা হয়, খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো বিভাগের মধ্যে চার দিনের খেলা গত ১০ অক্টোবর শুরু হয়। খুলনা বিভাগের হয়ে পেস বোলার হিসেবে আল-আমিন রয়েছেন। এ কারণে গত ধার্য তারিখ ১২ অক্টোবর তিনি আদালতে হাজির হতে পারেননি। এজন্য সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে বাদীপক্ষকে আপত্তি শুনানি করার আদেশ দেন। আল-আমিনের ধারণা, সংশ্লিষ্ট আদালতে তিনি ন্যায় বিচার হতে বঞ্চিত হবেন। এজন্য মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে যে কোনো চলমান বিচারিক আদালতে পাঠানোর প্রার্থনা করেন আইনজীবী।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর একসাথে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবি করে আদালতে ইসরাত জাহান মামলাটি দায়ের করেন। এ মামলায় গত ২৭ সেপ্টেম্বর স্ত্রী ইসরাত জাহানের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পান আল-আমিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App