×

জাতীয়

বৈমানিক হলেন চার পুলিশ কর্মকর্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২২, ০৪:০৮ পিএম

বৈমানিক হলেন চার পুলিশ কর্মকর্তা

এভিয়েশন বেসিক কোর্স-১২ সাফল্যের সাথে সম্পন্ন করেছেন পুলিশের চার তরুণ অফিসার

পুলিশের চার তরুণ অফিসার এভিয়েশন বেসিক কোর্স-১২ সাফল্যের সাথে সম্পন্ন করেছেন। তারা হলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মুশফিকুল হক, সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা ও সহকারী পুলিশ সুপার মো. আবুল হোসাইন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে সোমবার (৩১ অক্টোবর) দুপুরে আর্মি এভিয়েশন স্কুলে নবীন বৈমানিকদের সার্টিফিকেট দেন ও তাদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। এসময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আর্মি এভিয়েশন গ্রুপের অধীনস্থ এভিয়েশন স্কুলের সার্বিক তত্ত্বাবধানে সেনা বাহিনী, নৌ বাহিনী এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর মোট ১০ জন তরুণ অফিসার এভিয়েশন বেসিক কোর্স-১২ সম্পন্ন করেছেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে সেনাবাহিনীর পাঁচ জন সেসনা-১৫২ এ্যারোবেট বিমানে ৭০ ঘন্টা এবং নৌ ও বাংলাদেশ পুলিশের পাঁচ জন ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে ৭০ ঘন্টা উড্ডয়ন সফলভাবে সম্পন্ন করেন। সেসনা-১৫২ এ্যারোবেট বিমানের প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মো. আবু তালহা আরেফিন, এএসসি এবং ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন সিনিয়র সরকারি পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন।

উল্লেখ্য, সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা বাংলাদেশ পুলিশের প্রথম নারী বৈমানিক হওয়ার গৌরব অর্জন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App