×

জাতীয়

মিছিলের নগরী হয়ে উঠেছে রংপুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২, ০১:২৪ পিএম

মিছিলের নগরী হয়ে উঠেছে রংপুর

রংপুর যেন আজ মিছিল ও স্লোগানের নগরী। ছবি: সংগৃহীত

পরিবহন ধর্মঘটও থামাতে পারেনি বিএনপি নেতাকর্মীদের। রংপুর ক্রমশই মিছিলের নগরীতে পরিণত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) ভোর থেকে নগরীর প্রবেশমুখ মেডিকেল মোড়, টার্মিনাল রোড মাহিগঞ্জ সাতমাথাসহ বিভিন্ন এলাকা ঘুরে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মিছিল নিয়ে আসতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রধান সড়কগুলোতে বাড়ছে মিছিলের চাপ। সেই সঙ্গে স্লোগানে প্রতিধ্বনিতেও প্রতিধ্বনিত হচ্ছে আশেপাশের এলাকা।

বিএনপির চতুর্থ বিভাগীয় গণসমাবেশ হবে রংপুরে। শহরের কালেক্টরেট ঈদগাহ মাঠে শনিবার দুপুর থেকে সমাবেশের মূল কার্যক্রম শুরু হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া, দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

লালমনিরহাটের বড়বাড়ি থেকে প্রায় ৫ শতাধিক অটোরিকশায় করে সাড়ে চার হাজারের বেশি বিএনপির নেতাকর্মী সকাল আটটার দিকে রংপুর শহরে প্রবেশ করেন। তাদের হাতে ছিল ধানের শীষ এবং বাঁশের লাঠিতে বাঁধা জাতীয় পতাকা। মুখে মুখে ছিলো বিভিন্ন স্লোগান।

সারিবদ্ধভাবে একে একে অটোরিকশাগুলো সাতমাথা অতিক্রম করে পার্কের মোড়ে গিয়ে জমায়েত হয়। পরে সেখান থেকে বিশাল একটি মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে রওনা হন তারা।

এছাড়া, রংপুরের অন্যান্য জেলা থেকে কেউ সাইকেলে, কেউ গরুর গাড়িতে, আবার কেউ পদব্রজে সমাবেশেরি উদ্দেশ্যে রওনা হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App