×

জাতীয়

রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে ৫০ সিসি ক্যামেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ১০:৩১ পিএম

রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে ৫০ সিসি ক্যামেরা

রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

আগামী শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। সমাবেশে কয়েক লাখ নেতাকর্মীর উপস্থিতি ঘটাতে পারবে বলে ধারণা করছেন দলটির স্থানীয় নেতৃবৃন্দ। অন্যদিকে সমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় জননিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে সমাবেশস্থল ঘিরে ৫০টি সিসিটিভি ক্যামেরা বসাবে পুলিশ।

বিভাগীয় সমাবেশ করার জন্য জিলা স্কুল এবং কালেক্টরেট ঈদগাহ মাঠের জন্য জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন করেছে বিএনপি। বিএনপির সমাবেশ ঘিরে কঠোর সতর্কতায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার (২৬ অক্টোবর) থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে নগরীতে টহল দিতে দেখা গেছে।

নাশকতা এড়াতে এবং জনগণের নিরাপত্তায় নগরীর ৩০০ সিসি ক্যামেরা সর্বদা পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ। একই সঙ্গে সমাবেশস্থলে ৫০টি সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানিয়েছে আরএমপি।

আরএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, বিএনপির সমাবেশ ঘিরে কোনো ধরনের জটিলতা কিংবা নাশকতা সৃষ্টিকারীকে ছাড় দেয়া হবে না। বিএনপি যদি শান্তিপূর্ণভাবে সমাবেশ করে তাতে কোনো বাধা নেই। কারণ পুলিশ জনগণের নিরাপত্তা দেওয়ার জন্যই কাজ করছে।

প্রশাসন যাচাই-বাছাই করে মৌখিকভাবে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে সমাবেশের অনুমোদন দিয়েছে বলে দাবি করছে দলটির নেতারা। সেখানে মঞ্চ তৈরির কাজও করছে তারা।

এদিকে দেশের অন্যান্য স্থানের গণসমাবেশে বাসমালিকরা ধর্মঘটের ডাক দিলেও রংপুরে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে এখনো পর্যন্ত পরিবহন ধর্মঘটের কোনো ঘোষণা দেয়নি।

বিএনপি নেতাদের দাবি, সরকার গাড়ি বন্ধ করার চষ্টা করলেও সমাবেশে বড় সমাগম ঠেকাতে সক্ষম হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App