×

জাতীয়

১৯ বছর আগে নুরুল হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৫:৫০ পিএম

১৯ বছর আগে নুরুল হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

ফাইল ছবি

সাড়ে ১৯ বছর আগে রাজধানীর ধানমন্ডিতে ব্যবসায়ী নুরুল ইসলাম হত্যা মামলার রায়ের জন্য আগামী ২৮ নভেম্বর তারিখ ধার্য করেছেন আদালত।

বুধবার (২৬ অক্টোবর) ঢাকার বিশেষ দায়রা জজ-৫ এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালত রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ তারিখ ধার্য করেন। মামলাটির বিচার চলাকালে আদালত ৩০ জন সাক্ষীর মধ্যে সাত জনের সাক্ষ্য গ্রহণ করেন।

মামলার আসামিরা হলেন-আনিছুর রহমান ওরফে আনিছ, আ. মালেক, রাজীব বাহার, শাহজাহান সরদার, লিটন, রহমান ওরফে রকমত, হুমায়ন ও আবুল কালাম। আসামিদের মধ্যে দুইজন পলাতক রয়েছেন। অপর ৬ আসামি জামিনে আছেন।

জানা যায়, ছেলেদের নিয়ে ধানমন্ডি থানাধীন কাঁঠালবাগান বাজারে মাসুম অ্যান্ড ব্রাদার্স চিকেন হাউজে মুরগির ব্যবসার করতেন। তাদের দোকানের সামনে আসামি আনিছুরের মুরগীর দোকান ছিল। নুরুল ইসলামের দোকান থেকে প্রায়ই মুরগি চুরি হতো। মুরগি চুরি ও জমিজমা নিয়ে তাদের মধ্যে বিরোধ থাকায় পূর্ব শত্রুতার জেরে ২০০৩ সালের ৩০ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে আনিছুরের কর্মচারী রাজীবকে মুরগি চুরি করতে বারণ করে। এ নিয়ে আসামি আনিছসহ ৮ জন তাদের দোকানে গিয়ে নুরুল ইসলামের দুই ছেলেকে মেরে আহত করে। সংবাদ পেয়ে নুরুল ইসলাম দোকানে এলে তাকেও পিটিয়ে আহত করে আসামিরা। তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওইদিনই নুরুল ইসলামের ছেলে হেদায়েতুল ইসলাম ধানমন্ডি থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরের ৩০ জুন ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ধানমন্ডি থানার এসআই আবুল কালাম। ২০১১ সালের ৯ মে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App