×

জাতীয়

সমৃদ্ধির ২৩ বছরে প্রিমিয়ার ব্যাংক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৪:৩৫ পিএম

সমৃদ্ধির ২৩ বছরে প্রিমিয়ার ব্যাংক

ছবি: ভোরের কাগজ

সমৃদ্ধির ২৩ বছরে প্রিমিয়ার ব্যাংক

সমৃদ্ধির পথে সফলতার সাথে এগিয়ে চলার ২৩ বছরে প্রিমিয়ার ব্যাংক বিভিন্ন অর্থনৈতিক খাত এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি দেশের জনমানুষের আস্থাও অর্জন করেছে।

বুধবার (২৬ অক্টোবর) এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমৃদ্ধির পথে সফলতার সাথে এগিয়ে চলার ২৩ বছর উদযাপন করলো প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। কেক কেটে ২৩ বছর উদযাপন উদ্বোধন করেন ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য বি এইচ হারুন, মোহাম্মদ ইমরান ইকবাল, জামাল জি আহমেদ, নাহিয়ান হারুন, স্বতন্ত্র পরিচালক নব গোপাল বনিক, কায়জার এ চৌধুরী, ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলীসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল এ উপলক্ষে বলেন, 'শুরুটা হয়েছিলো সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে আমাদের গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, নিয়ন্ত্রণকারী সংস্থা এবং গণমাধ্যমের সাহায্য, নির্দেশনা ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না। প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্যে তিনি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিম, (এফসিএমএ) সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর সম্পদ ও আমানতের পোর্টফোলিও বর্তমানে ৩০ সেপ্টেম্বর ২০২২ যথাক্রমে ৩৮,২৮০ কোটি টাকা এবং ২৯,১৩০ কোটি টাকা, এ.ডি রেশিও ৭৪.২৬ শতাংশ যা গত বছর ছিল ৭৬.২২ শতাংশ।

প্রিমিয়ার ব্যাংকের এল.সি.আর ১২৩.৯৬ শতাংশ যা গত বছর ছিল ১১৭.২১শতাংশ, এন.এফ.এস.আর ১২৪.৫২ শতাংশ যা গত বছর ছিল ১২২.৩৮ শতাংশ এবং খেলাপি ঋণের হার ২.৭৬ শতাংশ। আমাদের এ.ডি রেশিও, এল.সি.আর, এন.এফ.এস.আর এবং খেলাপি ঋণের হার বাংলাদেশ ব্যাংকের স্ট্যান্ডার্ড অনুযায়ী খুব ভালো অবস্থানে আছে যা একটি ঈর্ষনীয় সাফল্য। আশা করছি আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।

ব্যাংকটির উপদেষ্টা মুহাম্মদ আলী বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের নেতৃত্বে বিগত ২৩ বছরে সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে প্রিমিয়ার ব্যাংক উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App