×

জাতীয়

বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে পরীক্ষা স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২, ০৮:০২ পিএম

বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে পরীক্ষা স্থগিত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (সাধারণ) পদে নিয়োগ পরীক্ষা এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ রোববার রুলসহ এ আদেশ দেন। বিজ্ঞপ্তি অনুসারে ২৮ অক্টোবর নিয়োগ পরীক্ষা হওয়ার কথা।

গত ১০ মে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (সাধারণ)- এর ২২৫টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় ব্যাংক। সেখানে বলা হয়- ২০২২ সালের ১০ মে পর্যন্ত প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে পারবে। তবে বিসিএস ছাড়া সরকারি চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে গত ২২ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয়, আগামী ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে হলে ওই প্রার্থী আবেদন করার সুযোগ পাবেন।

যেসব মন্ত্রণালয় বা বিভাগ ও এর অধীন অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত ও জাতীয়কৃত প্রতিষ্ঠানগুলো কোভিডের কারণে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের লক্ষ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, তাদের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App