×

জাতীয়

পানির দাবিতে বালতি, ঝাড়ু নিয়ে বিক্ষোভ সিদ্ধেশ্বরীবাসীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২, ০১:৪৪ পিএম

পানির দাবিতে বালতি, ঝাড়ু নিয়ে বিক্ষোভ সিদ্ধেশ্বরীবাসীর

পানির দাবিতে বালতি, ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন সিদ্ধেশ্বরীবাসী। ছবি: ভোরের কাগজ

সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে পানির দাবিতে শনিবার সকাল থেকে বালতি, ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বিক্ষোভের সময় ওয়াসার পানির গাড়ি আসলে গাড়ির সামনে বিক্ষোভ করেন বাসিন্দারা। পানি সংকট না গেলে ওয়াসা অফিস ঘেরাও করার ঘোষণা দেন তারা।

এরপর ওয়াসার টেকনিশিয়ানরা আসলে দিনভর দফায় দফায় এলাকাবাসীর বিক্ষোভের মুখে পড়ে। বাড়তি টাকা দিয়ে পানির গাড়ি থেকে কিনে আপাতত প্রয়োজন মেটাতে বলছে ওয়াসা। কিন্তু এ সুযোগে এলাকাটিতে শুরু হয়েছে পানির গাড়ি নিয়ে বাণিজ্য।গাড়িতে করে পানি বাসাবাড়ির ট্যাংকিতে দিতে গিয়েও ৪০০ টাকার পানির জন্য ওয়াসার ড্রাইভাররা দাম হাঁকছেন ৭০০ টাকা। বাসিন্দাদের অভিযোগ, কয়েকদিন ধরেই চলছিল পানির অভাব। কিন্তু বুধবার মালিবাগ মোড়ে ওয়াসার কর্মীরা পানির লাইনে কাজ করার পর থেকে একেবারেই পানি আসা বন্ধ। এক্ষেত্রে কারসাজি হতে পারে বলেও অভিযোগ অনেকের।

ওয়াসা প্রতিদিনই বলছে, ২৪ ঘণ্টার মধ্যে সংকট কেটে যাবে।

কিন্তু সেই ২৪ ঘণ্টা চারদিনেও শেষ হয়নি। বরং সংকট আরো প্রকট আকারে দেখা দিয়েছে। শনিবার বিক্ষোভের পর বিভিন্ন পাম্পে ওয়াসার কর্মচারীরা পর্যবেক্ষণে গেলেও সমাধানের কোনো নির্দিষ্ট সময় বলছেন না তারা।

সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের বাসিন্দাদের ভাষ্য, স্বাধীনতার আগে থেকে এখন পর্যন্ত এই এলাকায় কোনোদিনও এমন পানিশূন্য পরিস্থিতি তৈরি হয়নি। হাজার দুয়েকের বেশি বাসিন্দা থাকেন এ এলাকায়। তাদের অনেকেই পানির অভাবে রান্না করতে না পেরে দোকান থেকে খাবার কিনে খাচ্ছেন। পানির অভাবে শিশু এবং পূর্ণবয়স্কদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। অনেকেই এলাকা ছেড়ে অন্য এলাকায় আত্মীয় স্বজনের বাড়িতে গিয়ে থাকছেন। স্থানীয় একটি মসজিদে নামাজের ওযু কিংবা শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালীমন্দিরের পূজার জন্য‌ও পানির‌ও অভাব দেখা দিয়েছে। এহেন পরিস্থিতি থেকে মুক্তি পেতে প্রশাসনের কঠোর পদক্ষেপের অনুরোধ করেছেন এলাকাবাসী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App