×

জাতীয়

ছাত্র অধিকারের দুই নেতা রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ০৬:৪৮ পিএম

ছাত্র অধিকারের দুই নেতা রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগ নেতার করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন আকতারসহ ২৪ জনের দুই মামলায় ১৪ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন এক মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক গোলাম হোসেন আদালতে উপস্থিত হন। তার উপস্থিতিতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। অপরদিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আকতার ও আকরামের জামিন আবেদন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন ।এছাড়া বাকি ২২ জনের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অপরদিকে আরেক মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মুহাম্মদ আরিফুল আলম অপু ঢাকার বাইরে থাকায় রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়নি। আগামী ২৫ অক্টোবর এ মামলার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে। আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App