×

জাতীয়

কাতারেই জঙ্গিবাদে জড়ান সাইফুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ০৮:৩৪ পিএম

কাতারেই জঙ্গিবাদে জড়ান সাইফুল্লাহ

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের হাতে গ্রেপ্তার আনসার আল ইসলামের সদস্য মোহাম্মদ সাইফুল্লাহ ওরফে মাওলানা মো. সাইফুল্লাহ। ছবি: ভোরের কাগজ

কক্সবাজারের সদর থানাধীন লিংক রোড এলাকায় অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম- মোহাম্মদ সাইফুল্লাহ ওরফে মাওলানা মো. সাইফুল্লাহ। গ্রেপ্তারকৃত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। সবুজবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে হওয়া মামলার পলাতক আসামি ছিলেন তিনি। কাতারে থাকাকালীনই জঙ্গিবাদে জড়িয়ে পরেন সাইফুল্লাহ।

এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বুধবার (১৯ অক্টোবর) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার ১৮ অক্টোবর সাইফুল্লাহকে গ্রেপ্তার করা হয়। তিনি ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত কাতারে অবস্থান করেন। মূলত এই সময় থেকেই জঙ্গিবাদে জড়িয়ে পড়েন এ ব্যক্তি। ২০১৯ সালে সাইফুল্লাহ বাংলাদেশে ফিরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের কার্যক্রমের সঙ্গে জড়িয়ে পড়েন।

তিনি আরও জানান, পরবর্তীতে তিনি ও তার অন্যান্য সহযোগীরা নিজেদের মধ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিলেন। এ সময় ডিএমপির সিটিটিসি ইউনিট ২০১৯ সালের ৯ জুলাই সবুজবাগ থানায় মোহাম্মদ সাইফুল্লাহসহ অন্যান্য ব্যক্তিদের নামে মামলা করে। তবে এর আগ থেকেই পলাতক ছিলেন তিনি। পরে এ মামলায় বিজ্ঞ আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App