×

জাতীয়

সাজেদাপুত্র লাবুর একমাত্র প্রতিদ্বন্দ্বী বকুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ০৮:৩৩ পিএম

সাজেদাপুত্র লাবুর একমাত্র প্রতিদ্বন্দ্বী বকুল

আ.লীগের মনোনীত প্রার্থী শাহদাব আকবর লাবু ও খেলাফত আন্দোলনের প্রার্থী জয়নুল আবেদীন বকুল। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাজেদাপুত্র শাহদাব আকবর লাবুর একমাত্র প্রতিদ্বন্দ্বী খেলাফত আন্দোলনের প্রার্থী জয়নুল আবেদীন বকুল। আগামী ৫ নভেম্বর ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে লাবুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন খেলাফত আন্দোলনের এই প্রার্থী।

বুধবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী অ্যাডভোকেট মো. জামাল হোসেন মিয়া। একই সঙ্গে এ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. আলমগীর মিয়াও তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী।

গত ১০ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ১২ অক্টোবর বাছাইকালে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। ১৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী জামাল ও জাতীয় পার্টির আলমগীর মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, দুপুর ১টার দিকে জামাল হোসেন মিয়া ও দুপুর পৌনে ৩টার দিকে জাতীয় পার্টির আলমগীর নির্বাচন কর্মকর্তার আঞ্চলিক কার্যালয়ে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। নির্বাচনে দুজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজেদাপুত্র শাহদাব আকবর লাবু চৌধুরী ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের জয়নুল আবেদীন বকুল।

ফরিদপুর-২ আসনটি নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। সাজেদা চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য হয়। ২৬ সেপ্টেম্বর এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App