×

জাতীয়

দুঃসময়ে পরীক্ষিত-ত্যাগী নেতারা মূল্যায়িত হবেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ০৯:৫৩ এএম

দুঃসময়ে পরীক্ষিত-ত্যাগী নেতারা মূল্যায়িত হবেন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করা এস এম কামাল খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরশাদবিরোধী আন্দোলনের অন্যতম নেতা হিসেবে রাজপথ কাঁপিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের এই সদস্য। গত ১৩ বছর ধরে টানা ক্ষমতায় থাকা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ও হাইব্রিড ঠেকানো, ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেন রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত এই সাংগঠনিক সম্পাদক।

টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে এস এম কামাল হোসেন বলেন, অনুপ্রবেশকারী বা হাইব্রিড বুঝি না। যাদের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে, তারা আওয়ামী লীগের কোনো পর্যায়েই থাকতে পারবে না। দলীয়প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে কষ্ট করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কর্মী হিসেবে আমাদের দায়িত্ব তাকে একটা ভালো সংগঠন উপহার দেয়া। অনুপ্রবেশকারী ও হাইব্রিড ঠেকানোর বিষয়ে তিনি বলেন, এ পর্যন্ত যেসব কমিটি হয়েছে। তাদের কড়াভাবে নির্দেশনা দেয়া আছে, দুঃসময়ের কর্মী, দলের জন্য জেল-জুলুম-নির্যাতন সহ্য করেছেন। ছাত্রলীগ-যুবলীগের রাজনীতি থেকে যোগ্য হয়ে উঠে এসেছেন, তাদের কমিটিতে রাখতে হবে। যেসব কমিটি হয়েছে, সবগুলোতে পোড় খাওয়া ও সাবেক পরীক্ষিত ছাত্রনেতারা ঠাঁই পেয়েছেন।

তিনি বলেন, দলের ভাবমূর্তির যারা ক্ষতি করবে, তারা দলের কোনো পর্যায়ে পদ পাবে না। যারা দুঃসময়ে দলকে সুসংগঠিত করেছেন, নেত্রীর প্রতি আস্থাশীল থেকে দলকে ঐক্যবদ্ধ রেখেছেন তাদের মূল্যায়ন করার জন্য আমাদের প্রতি নির্দেশ রয়েছে। যারা যোগ্য, যাদের দ্বারা দল এগিয়ে যাবে, তারা দায়িত্ব পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App