×

জাতীয়

ছাত্রলীগের ১৪ জনের নামে ছাত্র অধিকারের মামলা খারিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ০৪:০১ পিএম

ছাত্রলীগের ১৪ জনের নামে ছাত্র অধিকারের মামলা খারিজ

ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা মামলার আবেদন করেন

রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে করা মামলার আবেদন খারিজ করেছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলা গ্রহণ করার উপাদান না থাকায় এ আদেশ দেন।

এরআগে এদিন সকালে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে পড়ে আদেশের জন্য রেখেছেন। দুপুরে আদালত মামলা খারিজের আদেশ দেন। বাদীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম মামলা খারিজের বিষয়টি জানান।

মামলায় যাদের আসামি করার আবেদন করা হয়, তারা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলের মাহবুব খান, জসিম উদ্দিন হলের তানভীর হাসান সৈকত, স্যার এ এফ রহমান হলের রনি মুহাম্মদ ও রাহিম সরকার, জহুরুল হক হলের কামাল উদ্দিন রানা ও রুবেল হোসেন, মাস্টার দ্য সূর্যসেন হলের নাহিদ হাসান, ঢাকা কলেজের নর্থ হলের আমিনুর রহমান, আরিফ শাহরিয়ার,কাজী ইব্রাহীম, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাধন ও শাকিল মিয়া।

মামলার আবেদনে বলা হয়েছে, আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে রাজু ভাস্কযে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ স্মরণ সভার আয়োজন করে। ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে বিন ইয়ামিন মোল্লাসহ ১০/১২ জন কর্মী আহত হন। পরবর্তীতে আহতরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য গেলে সেখানেও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

বিন ইয়ামন মোল্লাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি ৮ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত চিকিৎসা নেন। সুস্থ হওয়ার পর শাহবাগ থানায় মামলা করতে যান ইয়ামিন। পুলিশ মামলা গ্রহণ না করে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের উপর হামলা করে ছাত্রলীগ। পরে ঢাকা মেডিক্যাল কলেজে দ্বিতীয় দফায় হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে হাসপাতাল থেকে ছাত্র অধিকার পরিষদের ওই ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করেন। ওই দুই মামলা ছাত্র অধিকারের ২৪ নেতাকর্মী বর্তমানে কারাগারে রয়েছেন। আগামী ২০ অক্টোবর তাদের বিরুদ্ধে ১৪ দিনের রিমান্ড শুনানি তারিখ ধার্য রয়েছে। একই ঘটনায় এবার ছাত্র অধিকার সভাপতি বাদী হয়ে ছাত্রলীগের বিরুদ্ধে এই মামলা করলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App