×

জাতীয়

স্বনির্ভর হতে হিজড়াদের পাথওয়ের সেলাইমেশিন বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২, ০১:০০ এএম

স্বনির্ভর হতে হিজড়াদের পাথওয়ের সেলাইমেশিন বিতরণ

প্রতীকী ছবি

ভিক্ষা বা হাত পেতে নয়, বিকল্প কর্মসংস্থান ও জীবনমানের উন্নয়নে তৃতীয় লিঙ্গে মানুষের মাঝে সেলাইমেশিন বিরতণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে।

শনিবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর মিরপুরে পাথওয়ের প্রধান কার্যলয়ে সেলাইমেশিন বিতরণ করা হয় হিজড়াদের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ জসিম উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ পরিষদের উপ-পরিচালক ভবেন্দ্র নাথ বাড়ৈ।

সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সচিব মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, চাঁদাবাজি কিংবা হাত পেতে জীবিকা নয়, স্থায়ী কর্মসংস্থানের সুযোগ চায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী। তাদের মূলধারায় আনতে কাজ করছে সরকার। তৃতীয় লিঙ্গের সদস্যরা তাদের নানান অসুবিধার কথা তুলে ধরেন।

তিনি আরও বলেন, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির কর্মসংস্থানের সুযোগ নেই বলেই তাদের চাঁদাবাজি কিংবা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। হিজড়াদের অপরাধ থেকে ফিরিয়ে কর্মসংস্থানে কাজ করছে পাথওয়ে। পাথওয়েকে সমাজ কল্যাণ মন্ত্রণালয় থেকে সকল সুযোগ-সুবিধা দেয়ার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে পাথওয়ের কর্ণধার নির্বাহী পরিচালক মো. শাহিন বলেন, তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের মানুষেরা সমাজের সর্বক্ষেত্রে অবজ্ঞা, অবহেলা ও নানা অপমানের শিকার হয় সবসময়। তারা খুবই অসহায়, তাই এদের জীবনমান উন্নয়ন খুবই জরুরি। আর এরজন্য যে বিষয়গুলো বেশি প্রয়োজন তা হলো সর্বদাই তাদের প্রতি সুন্দর আচরণ ও দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে আমাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App