×

জাতীয়

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ১২:৩৩ পিএম

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা সকাল থেকে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা
সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে অভ্যন্তরীণ সড়ক যোগযোগ বন্ধ করে দিয়েছে বাস-মালিক সমিতি। তবুও বিএনপি নেতাকর্মীরা হেটেই সকাল থেকে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বলে জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

শনিবার (১৫ অক্টোবর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত নগরীর পাটগুদাম ব্রিজ মোড়, মাসকান্দা বাস টার্মিনাল ঘুরে কোনো ধরণের বাস ছেড়ে যেতে দেখা যায়নি। তবে স্বল্প পরিসরে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছিল। শহরে কিছু রিকশাও চলতে দেখা যায়।

সমাবেশ সফল করতে শুক্রবার রাত থেকেই নগরীতে অবস্থান শুরু করেন বিএনপি নেতাকর্মীরা।

এমরান সালেহ প্রিন্স বলেন, সমাবেশ সফল করতে কেউ ট্রেনে, কেউ নদী পথে, কেউ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজিচালিত অটোরিকশায় সমাবেশস্থলে আসছেন। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সকাল থেকেই নগরীর চরপাড়া ও মাসকান্দা এলাকা দখলে নিয়েছে বিএনপি। এখন পর্যন্ত আশপাশের এলাকায় আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে অবস্থান করতে দেখিনি।

বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, সব দিকে হরতাল চলছে। নেতাকর্মীদের আসতে দেয়া হচ্ছে না। বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা হেঁটে সমাবেশের দিকে আসছেন। অনেক স্থানে হামলা করা হয়েছে। নগরীর হোটেল মোস্তাফিজে নেতাকর্মীরা অবস্থান করায় সেখানে ককটেল বিস্ফোরণ, তাদের দুটি গাড়ি ভাঙচুর করা হয়। তবুও সব বাধা অতিক্রম করে সকাল থেকে সমাবেশস্থল ভরে উঠেছে।

এদিকে মাসকান্দা পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে ড্রেনের স্লাবের ওপর পাটি পেতে ঘুমাচ্ছেন নেতাকর্মীরা। বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীরা সড়কের পাশেই রাত্রিযাপন করেছেন বলে তারা জানান। চরপাড়া থেকে মাসকান্দা পুরো এলাকা জুড়ে মেলে অভিন্ন চিত্র। বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের নেতাদের দখলে পুরো এলাকা।

ময়মনসিংহের নান্দাইলের এক যুবদল নেতা বলেন, বাস বন্ধ করে দেওয়ায় তারা কষ্টের মধ্যে পড়তে হয়েছে। নেতাকর্মীরা বালিপাড়া হয়ে নৌকায় সমাবেশে এসেছে।

নেত্রকোনার আটপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক আনোয়ারুল হক বলেন, শুক্রবার থেকেই বাস বন্ধ। পথে পথে বাধা। তারপরও নিজের নেতাকর্মীদের নিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা দিয়ে শুক্রবার রাতের মধ্যে ময়মনসিংহ শহরে পৌঁছেছি। কোনো বাঁধা তাদের আটকাতে পারেনি।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে ময়মনসিংহে আজ বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশকে ঘিরে গত কয়েকদিন ধরে উত্তেজনা শুরু হয় ময়মনসিংহ শহরে। শুক্রবার মহানগর আওয়ামী লীগ নগরীল রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে প্রতিবাদ সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল বের করে। আজও জেলা আওয়ামী লীগ ও মহানগর আওয়ামী লীগ মাঠে থাকার ঘোষণা দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App