×

জাতীয়

পুলিশ বক্সে হামলা, ১০০ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ১০:৩৯ এএম

পুলিশ বক্সে হামলা, ১০০ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশা বন্ধে পুলিশি অভিযানের প্রতিবাদে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলার ঘটনায় পল্লবী থানায় শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (১৫ অক্টোবর) পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হামলাকারীদের বাধা দিতে গিয়ে মিজানুর রহমান নামে পুলিশের এক কনস্টেবল আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে মোটরসাইকেল। এ ঘটনায় পল্লবী থানায় পুলিশ বাদী হয়ে শতাধিক ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় পুলিশের কাজে বাধা ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ আনা হয়েছে। মামলায় ১০০ জনকে আসামি করা হয়েছে।

ঘটনার সূত্রপাতের বর্ণনা দিয়ে পুলিশ জানায়, শুক্রবার সকালে পল্লবীতে মূল সড়কে ব্যাটারিচালিত দু’টি রিকশা জব্দ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে ব্যাটারিচালিত রিকশার চালকেরা কয়েকটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা ও ভাঙচুর চালান।

মিরপুর ট্রাফিক বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চালানো নিষেধ। সে অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করেছি। কিন্তু এতে ক্ষুব্ধ হয়ে রিকশাচালকরা পাঁচটি ট্রাফিক বক্সে হামলা চালান।

তিনি বলেন, হামলাকারীদের বাধা দিতে গিয়ে একজন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। এছাড়া পুলিশের একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App