×

জাতীয়

শাহিনুদ্দিন হত্যার পুনঃতদন্ত প্রতিবেদন ১৫ নভেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২২, ১২:০৪ পিএম

শাহিনুদ্দিন হত্যার পুনঃতদন্ত প্রতিবেদন ১৫ নভেম্বর

ফাইল ছবি

রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে শাহিনুদ্দিন শহিদকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ১৫ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরুল হুদা চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

এর আগে, চলতি বছরের ফেব্রুয়ারিতে এ মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এমএ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় ডিবি পুলিশ। এরপর ১২ মে আদালত শহিদের মায়ের নারাজির আবেদন গ্রহণ করে পুনরায় তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেন।

এদিকে চার্জশিটভুক্ত বাকি আসামিরা হলেন-সুমন ব্যাপারী, টিটু, কিবরিয়া, মুরাদ হোসেন, আবু তাহের, ইব্রাহিম সুমন, রকি তালুকদার, শফিকুল ইসলাম, তুহিন মিয়া, হারুন অর রশীদ, তারিকুল ইসলাম, নুর মোহাম্মদ, হাসান ও ইকবাল হোসেন। সুমন ও শফিকুল ছাড়া বাকি ১৩ আসামি কারাগারে। তাঁদের মধ্যে ৯ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৬ মে শহিদ হত্যাকাণ্ডের পর ওই রাতেই নিহতের মা আকলিমা বেগম বাদী হয়ে পল্লবী থানায় সাবেক এমপি আউয়ালসহ ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, ২০২১ সালের ১৬ মে বিকেল ৪ টার দিকে সুমন ও টিটু নামের দুই যুবক শহিদকে জমির বিরোধ মেটানো হবে জানিয়ে ফোন করে ডেকে নেন। শহিদ মোটরসাইকেলে পল্লবীর ডি-ব্লকের ৩১ নম্বর সড়কের ৪০ নম্বর বাসার সামনে গেলে সুমন ও টিটুসহ ১৪-১৫ জন মিলে তাকে টেনেহিঁচড়ে ওই বাড়ির গ্যারেজে নিয়ে যায়। এ সময় শহিদের ছয় বছরের ছেলে মাশরাফি গেটের বাইরে ছিল। গ্যারেজে ঢুকিয়ে তাকে সন্ত্রাসীরা চাপাতি, চায়নিজ কুড়াল, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এরপর তাকে ওই গ্যারেজ থেকে বের করে ৩৬ নম্বর বাড়ির সামনে আবার কুপিয়ে ফেলে রেখে চলে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App