×

জাতীয়

হিন্দাল শারক্বীয়ার অর্থ সরবরাহকারীসহ গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ১০:৩০ এএম

হিন্দাল শারক্বীয়ার অর্থ সরবরাহকারীসহ গ্রেপ্তার ৫

প্রতীকী ছবি

জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়ার সঙ্গে জড়িত সংগঠনের দাওয়াতি ও অন্যতম অর্থ সরবরাহকারী হাবিবুল্লাহসহ বাড়ি ছেড়ে যাওয়া তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় তাদের।

রবিবার (৯ অক্টোবর ) রাতে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন র‍্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, গত ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকা থেকে ৮ তরুণের নিখোঁজের ঘটনা ঘটে। ওই ঘটনায় নিখোঁজ সংক্রান্তে গত ২৫ আগস্ট কুমিল্লার কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়। র‌্যাব নিখোঁজের ঘটনায় ভুক্তভোগীদের উদ্ধারে ও জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গত ৫ অক্টোবর সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১১ এর অভিযানে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে হোসাইন আহম্মদ (৩৩), নেছার উদ্দিন ওরফে উমায়ের (৩৪), বণি আমিন (২৭) ও চার নিরুদ্দেশ তরুণ ইমতিয়াজ আহমেদ রিফাত (১৯), হাসিবুল ইসলাম (২০), রোমান শিকদার (২৪), সাবিতকে (১৯) গ্রেপ্তার করে র‌্যাব।

তিনি আরো বলেন, নিষিদ্ধ বিভিন্ন জঙ্গি সংগঠন থেকে কয়েকজন সদস্যকে একীভূত করে ২০১৭ সালে নতুন জঙ্গি সংগঠনের কার্যক্রম শুরু হয়। ২০১৯ সালে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ (পূর্বাঞ্চলীয় হিন্দের জামাতুল আনসার) হিসেবে সংগঠনটির নামকরণ করা হয়। নতুন এই সংগঠনে যোগ দিতেই হিজরতের উদ্দেশ্যে ঘর ছাড়ে তারা। আর বিভিন্ন জঙ্গি সংগঠন থেকে আসারাই এই নতুন দলের কার্যক্রম পরিচালনা করছে। মূলত এ ঘটনার জের ধরেই তদন্ত চালিয়ে জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়ার সঙ্গে জড়িত সংগঠনের দাওয়াতি ও অন্যতম অর্থ সরবরাহকারী হাবিবুল্লাহসহ বাড়ি ছেড়ে যাওয়া তিনজনসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। সোমবার (১০ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হবে বলে জানান কমান্ডার খন্দকার আল মঈন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App