×

জাতীয়

টেকনাফে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ০১:২৮ পিএম

টেকনাফে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়ন পৃথক অভিযান চালিয়ে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। শুক্রবার (৭ অক্টোবার) রাতে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর টহলদল খাগড়াখালী এলাকার নাফ নদীতে নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। এ সময় দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহ হওয়ায় টহলদল চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। ওই দুই ব্যক্তি বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা একটি ব্যাগ ফেলে রাতের অন্ধকারে সাঁতার দিয়ে দ্রুত মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। টহলদল ঘটনাস্থলে পৌঁছে তল্লাশী চালিয়ে ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

অপরদিকে, বিজিবির অপর একটি দল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত তল্লাশী কার্যক্রম চালানোর সময় একটি ইজিবাইক চেকপোস্টে আসে। বিজিবি সদস্যরা থামার সংকেত দিলে ইজিবাইকের চালক সংকেত অমান্য করে দ্রুত সামনের দিকে চলে যাওয়ার চেষ্টা করে। কর্তব্যরত টহলদল ইজিবাইকটিকে ধাওয়া করলে এক পর্যায়ে চলন্ত অবস্থায় চালক ইজিবাইক থেকে লাফ দিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায় এবং ইজিবাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্বে ধান ক্ষেতে পড়ে। টহলদল ইজিবাইকে তল্লাশী অভিযান চালিয়ে সীটের নীচ থেকে একটি প্লাষ্টিকের ব্যাগের ভেতর থেকে ৫০ হাজার পিস উদ্ধার করে। উদ্ধারকৃত মাদক দ্রব্যের মূল্য সাড়ে ১৩ কোটি টাকা বলে বিজিবি দাবি করেছে।

বিজিবি জানায়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতির যথাযথ বাস্তবায়নে মাঠ পর্যায়ে বিজিবি'র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App