×

জাতীয়

সাজেদার আসনে দুই ছেলেসহ ১৪ মনোনয়ন প্রত্যাশী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২২, ১০:৪২ পিএম

সাজেদার আসনে দুই ছেলেসহ ১৪ মনোনয়ন প্রত্যাশী

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন এক প্রার্থীর

জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুর) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন তাঁর দুই ছেলেসহ অন্তত ১৪ জন নেতা। তাঁদের মধ্যে ফরিদপুর জেলা বিএনপি সাবেক একজন প্রভাবশালী নেতাও রয়েছে। আওয়ামী লীগের দলীয় মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল শনিবার বিকাল ৫টা পর্যন্ত।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর থেকে তার আসনে কে হবেন নৌকার মাঝি- তা নিয়ে সালথা ও নগরকান্দায় ব্যাপক আলোচনা চলে আসছে। এরই মধ্যে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন একাধিক নেতা। সাজেদা চৌধুরীর উত্তসূরি হিসেবে তাঁর দুই ছেলে আয়মন আকবর বাবলু চৌধুরী ও শাহদাব আকবর লাবু চৌধুরী দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন।

সাজেদা চৌধুরীর ছেলেরা ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বিপুল ঘোষ, বাংলাদেশ সেনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটির সদস্য মেজর (অব) আতমা হালিম, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় উপকমিটির সদস্য অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহসভাপতি সাইফুজ্জামান জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রেীয় শিক্ষা ও মানববিষয়ক উপকমিটির সদস্য সাব্বির হোসেন, ফরিদপুর জেলা মৎসজীবী লীগের আহ্বায়ক আব্দুস সোবহান, লায়েকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া, কালাচাঁদ চক্রবর্তী, কাজী দেলোয়ার হোসেন।

এছাড়া আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন ফরিদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব। তবে তিনি কিছুদিন আগে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএনপির দলীয় পদ থেকে পদত্যাগ করেন বলে জানা গেছে। আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে সূত্রে জানা যায়, দলীয় মনোনয়ন চেয়ে ১৪ জন আবেদন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App