×

জাতীয়

চ্যালেঞ্জের সম্মুখীন প্রিন্ট মিডিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২২, ০২:৫৪ পিএম

চ্যালেঞ্জের সম্মুখীন প্রিন্ট মিডিয়া

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ফাইল ছবি

তথ্য-প্রযুক্তির অবাধ প্রবাহের যুগে প্রিন্ট মিডিয়াকে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয় বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ শনিবার (১ অক্টোবর) দৈনিক সমকালের ১৮বছর পূর্তি উপলক্ষে রাজধানী ঢাকার তেজগাঁও-এ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পিকার এসব কথা বলেন।

তিনি বলেন, ঐতিহ্যবাহী দৈনিক সংবাদপত্র সমকাল প্রতিষ্ঠার পর থেকে ইতোমধ্যে দেশে ও দেশের বাইরে পাঠকদের মাঝে গ্রহণযোগ্য অবস্থান গড়ে তুলেছে। প্রিন্ট মিডিয়াকে নিজের অবস্থান সুসংহত করার মতো কঠিন কাজটি সফলভাবে সম্পন্ন করেছে দৈনিক সমকাল।

স্পিকার বলেন, দৈনিক সমকাল বাংলাদেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত করেছে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে চলেছে দৈনিক সমকাল। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, দরিদ্র‍, শিশু, নারীদের কন্ঠস্বর হিসেবে তাদের অধিকার প্রতিষ্ঠায় সমকাল কাজ করে যাচ্ছে। জনগণের মাঝে যে আস্থা-বিশ্বাস সমকাল তৈরি করেছে, তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকার মিডিয়া বান্ধব। এ সময় বহু সুযোগ সুবিধা মিডিয়াগুলোকে সহায়তা দিচ্ছে। সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করার অবাধ সুযোগ পাচ্ছে।

দৈনিক সমকালের প্রকাশক এ কে আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App