×

জাতীয়

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করবে দুদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯ পিএম

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করবে দুদক

ফাইল ছবি

নৌবন্দরের ৩টি ঘাটের ইজারায় স্বজনপ্রীতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এই মামলার অনুমোদন দেয়া হয়েছে। সংস্থাটির উপ-সহকারী পরিচালক আলিয়াজ হোসেন যেকোনো সময় মামলাটি দায়ের করবেন বলে দুদক সূত্র নিশ্চিত করেছে।

অনুমোদিত মামলার আসামিরা হলেন- বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিএ’র সদস্য দেলোয়ার হোসেন, দুই পরিচালক আবু জাফর হাওলাদার ও ওয়াকিল নওয়াজ, অতিরিক্ত পরিচালক সাইফুল, যুগ্ম পরিচালক জুলফা খানম, উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান এবং সাবেক তিন উপ-পরিচালক সেলিম রেজা, কবির হোসেন ও মাসুদ পারভেজ। এছাড়া তিন ইজাদারকেও মামলায় আসামি করা হবে। তারা হলেÑ এজাজ আহমেদ সোহাগ, সাইফ আহমেদ ইমন এবং রফিকুল ইসলাম খান।

দুদকের অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী দরপত্রের মাধ্যমে নৌবন্দরের ইজারা দেয়া হয়। কিন্তু ২০২০-২১ এবং ২০২১-২২ অর্থবছরে আরিচার নগরবাড়ি, কাজিরহাট ও নরাদহ ঘাটের ইজারায় কোনো দরপত্র আহ্বান করা হয়নি। বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা পরস্পর যোগসাজশে এসব ঘাটের ইজারা কম মূল্যে দিয়েছেন। এতে সরকারের ক্ষতি হয়েছে ৬ কোটি ৮০ লাখ টাকার বেশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App