×

জাতীয়

বন্দুকের নল যে কোনো সময় ঘুরে যাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৩ পিএম

বন্দুকের নল যে কোনো সময় ঘুরে যাবে

সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য মিজা আব্বাস

সরকারের প্রতি হুশিয়ারি দিয়ে বিএনপির স্হায়ী কমিটির সদস্য মিজা আব্বাস বলেছেন, যে বন্দুক দিয়ে বিএনপির নেতাকর্মীদের বুকে রক্ত ঝারাচ্ছেন সেই নল যে কোনো সময় ঘুরে যাবে। এটা বিগত দিনে কোনো স্বৈরাচারী সরকার আগে টের পায়নি, আপনারাও পাচ্ছেন না। তাই সাবধান করছি বন্দুকের নল সামলে রাখুন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বাংলামোটর এলাকায় বলে বিয়াম মিলনায়তনের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই হুশিয়ারি দেন মিজা আব্বাস।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলীয় নেতা নুরে আলম, আব্দুর রহিম, শাওন প্রধানের হত্যার প্রতিবাদে ঢাকা মহানগরীর ১৬টি স্পটে ধারাবাহিক সমাবেশের অংশ হিসেবে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে যোগ দিতে দুপুর ২ টার পর থেকেই মোটা বাঁশের লাঠির সঙ্গে জাতীয় পতাকা বেঁধে হাতে নিয়ে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্হলে যোগ দিতে থাকে। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি ও সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমানউল্লাহ আমানের নেতৃত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, দলের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবদীন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, খালেদা জিয়ার বিশেষ সহকারী এ্যাড,. শামসুর রহমান শিমুল বিশ্বাস, সম্পাদক শহীদ-উদ্দিন চৌধুরী এ্যানি সহ অনেকে।

আব্বাস বলেন, যে বন্দুকের নল দিয়ে গুলি করছেন তাও জনগনের পকেটের টাকা দিয়ে কেনা। তাই বন্দুকের নলের ভয় আর দেখাবেন না। তিনি বলেন, আজকে সকল বেরিকেট থেকে আমাদের বেরিয়ে এসে ঢাকার অলিতে-গলিতে ছড়িয়ে পড়তে হবে। মিটিং মিছিল করা আমাদের গনতান্ত্রিক অধিকার, এই অধিকার যারা কেড়ে নিতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগনকে আশ্বস্ত করতে হবে আমরা তাদের পাশে আছি। বিএনপির কমীরা বুক পেতে দিতে শিখেছে। আর ভয় নেই।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, দেশে কোনো কিছুই ঠিক নেই। সমস্ত গণতান্ত্রিক কাঠামো গুলোকে ভেঙে ফেলা হয়েছে। এসব মেরামত আমাদেরই করতে হবে কারন জনগণ বিএনপির দিকে তাকিয়ে আছে। তিনি অভিযোগ করেন, ৮ হাজার কোটি টাকা দিয়ে যে ইভিএম কিনতে চাওয়া হচ্ছে এই টাকাও বিফলে যাবে।

নির্বাচন নিয়ে তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই বিএনপি নির্বাচনে যাবে। সরকার নিরপেক্ষ পরিবেশ তৈরি করে দেখুন বিএনপিকে হারানের ক্ষমতা জনগণকে তাদের দিয়েছে কিনা। তিনি অভিযোগ করেন, একটা প্রজ্ঞাপন জারি করা হয়েছে ইউনিয়ন, জেলা ও পৌরসভা পর্যায়ে যারা বিএনপির সমাবেশ সফল করতে কাজ করেন তাদের লিস্ট করতে। এই দায়িত্ব দেয়া হয়েছে জেলা পুলিশ সুপারকে। তবে সাবধান করে দিয়ে বলতে চাই এই তালিকা করে যদি এক নেতাকমীকে গ্রেপ্তার করা হয় তবে সমুচিত জবাব দেয়া হবে।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান সরকারের উদ্দেশ্যে বলেন, ভোট ডাকাতির ক্ষমতা থেকে জনগণ নামিয়ে আনবে এটা এখন সময়ের দাবি। রাস্তায় নেমে আসুন, এখন থেকে পুলিশ নিরপেক্ষ থাকবে দেখি কাদের শক্তি বেশি। তিনি বলেন, পার্লামেন্ট ভেঙে নির্দলীয় নির্বাচন দিতে হবে, প্রশাসনও নিরপেক্ষ হয়ে যাবে। হাসিনা যদি বিএনপিকে রেখে নির্বাচন করতে চায়, নির্বাচন কমিশেনর বিল্ডিংয়ের একটা  ইটও থাকবে না। মনিটর হচ্ছে সারা দেশে কোন ওসি কোন এস.আই কি ব্যবহার করছে, এগুলো লিখিত হচ্ছে, এগুলো মনে থাকবে। তাই পুলিশকে বলবো নিরপেক্ষ থাকুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App