×

জাতীয়

তাবিথ আউয়ালের ওপর হামলার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৩ পিএম

তাবিথ আউয়ালের ওপর হামলার অভিযোগ

হামলায় তাবিথ আউয়াল গুরুতর আহত। ছবি: ভোরের কাগজ

রাজধানীর বনানীতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি শেষ করে ফেরার পথে একদল তরুণের আক্রমণের শিকার হয়েছেন বিএনপি নেতা তাবিথ আউয়াল। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত আটটার কিছু আগে এ ঘটনা ঘটে। দলের মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

শায়রুল কবির খান জানান, হামলায় তাবিথ আউয়াল গুরুতর আহত হয়েছেন। তাকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হচ্ছে।

এর আগে এদিন সন্ধ্যায় সাতটার দিকে স্থানীয় শেরাটনের সামনে বিএনপির মৌন অবস্থান কর্মসূচি শুরু হয়। একই সময় কাকলী মোড়ের কাছে অবস্থান নেয় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মৌন কর্মসূচি চলাকালীন সময়ে বিএনপির কর্মসূচির পাশ দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগান নিয়ে যায়।

বিএনপির পক্ষ থেকে দ্রুত মৌন কর্মসূচি শেষ করা হয়। রাত ৭টা ৫০ মিনিটের দিকে কর্মসূচি শেষ হওয়ার পরই অপেক্ষারত একদল তরুণ জয় বাংলা’ স্লোগান দিয়ে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া দেয় বলে অভিযোগ করেছে বিএনপি।

জানা গেছে, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহতের প্রতিবাদে বনানীতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। বনানীর কাকলী থেকে গুলশান-২ নম্বর গোলচক্কর পর্যন্ত আজ সন্ধ্যা সাতটা থেকে রাত আটটা পর্যন্ত এই কর্মসূচি হওয়ার কথা ছিল। কিন্তু এর এক ঘণ্টার বেশি সময় আগে রাস্তায় জড়ো হন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এছাড়াও বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালও হামলায় আহত হয়েছেন বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। হামলা প্রসঙ্গে আলাল বলেন, আমাদের কর্মসূচি শুরু হওয়ার আগেই রাস্তার অপরপাশে ছাত্রলীগ, যুবলীগ মিছিল করছিল। কিন্তু যখন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য প্রায় শেষ পর্যায়ে অপর পাশ থেকে এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। এই হামলায় বিএনপির বহু নেতাকর্মী আহত হয়েছেন। নারী কর্মীরাও আহত হয়েছেন। ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র প্রার্থী ছিলেন তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত। বিস্তারিত আরো পরে বলা যাবে। গণতান্ত্রিক দেশে এভাবে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা হতে পারে মাথায়ই আসেনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App