×

জাতীয়

রাঙ্গাকে অব্যাহতি, রংপুরের রাজনীতি সরগরম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৫ পিএম

রাঙ্গাকে অব্যাহতি, রংপুরের রাজনীতি সরগরম

জাপা চেয়ারম্যান জি এম কাদেরের অনুসারীদের উপস্থিতিতে রংপুরের দলীয় কার্যালয় মুখর। ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলীয় সব পদ থেকে অব্যাহতি দেয়াকে কেন্দ্র করে রংপুরে জাতীয় পার্টির রাজনীতি সরগরম হয়ে উঠেছে। রাঙ্গার পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি কর্মসূচির পর থেকে সরব হয়ে উঠেছেন জাপার নেতাকর্মীরা। যদিও দলের চেয়ারম্যান জি এম কাদেরের অনুসারীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।

গত দু’দিন ধরে জি এম কাদেরের অনুসারীদের উপস্থিতিতে রংপুরের দলীয় কার্যালয় মুখর ছিল।

রওশন এরশাদ ইস্যুতে পক্ষ নেয়ায় গত বুধবার বিকেলে জাপার প্রেসিডিয়াম সদস্যসহ দলের সব পদ-পদবি থেকে মসিউর রহমানকে অব্যাহতি দেয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রংপুরে দলটির দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে।

বুধবার রাত থেকেই জি এম কাদেরের পক্ষে অবস্থান নিয়ে জেলা ও মহানগর কমিটি সভা করে। এর আড়াই ঘণ্টা পর মসিউর রহমান রাঙ্গার পক্ষে অবস্থান নিয়ে অন্য একটি পক্ষ সড়কে বিক্ষোভ করে জি এম কাদেরের কুশপুত্তলিকা পোড়ায়।

এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এদিকে গতকাল রাত ৯টার দিকে বিক্ষোভ মিছিল শেষে আবার জি এম কাদেরের অনুসারীরা মসিউর রহমান রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করেন।

এ প্রসঙ্গে রংপুর মহানগর জাপার সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেন, এতদিন মাঠপর্যায়ে নেতা-কর্মীরা নিরব ছিলেন, এই ঘটনার পর সবাই যেন সরব হয়ে উঠেছেন। দলীয় কার্যালয়ে ছুটে আসছেন। সংগঠনের খোঁজ নিচ্ছেন। দলের চেয়ারম্যান জি এম কাদেরের পক্ষে অবস্থান আরও জোরদার করতে সংঘবদ্ধ হয়েছেন। এতে দল নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে।

মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির বলেন, জি এম কাদেরই এখন জাপার প্রাণশক্তি। কোনো অবস্থাতেই আমরা পিছপা হব না। দলের এমন উদ্ভূত পরিস্থিতিতে নেতা-কর্মীরা নতুন করে প্রাণ ফিরে পেয়েছেন।

তবে শুক্রবার মসিউর রহমানের অনুসারীদের আর রংপুরের রাজপথে দেখা যায়নি। শহরের সেন্ট্রাল রোডে অবস্থিত দলীয় কার্যালয়ও এখন অনেকটাই জি এম কাদেরের অনুসারী নেতা-কর্মীদের নিয়ন্ত্রণে।

এদিকে সংসদ সদস্য মসিউর রহমানের নির্বাচনী এলাকা রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে জাতীয় পার্টির নেতা-কর্মীরাও নিবর রয়েছেন বলে জানা গেছে। সেখানে মসিউর রহমানের অনুসারী ও সমর্থকেরা কোনো কর্মসূচি পালন করেননি। গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App