×

জাতীয়

বারান্দার কাপড় দেখে রেকি করতো গ্রিলকাটা চোর চক্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ পিএম

বারান্দার কাপড় দেখে রেকি করতো গ্রিলকাটা চোর চক্র

মঙ্গলবার রাজধানীর কলাবাগানের লেকসার্কাস ডলফিন গলির একটি বাসায় ৭২ ভরি স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি: ভোরের কাগজ

* তিনটি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিনসহ গ্রেপ্তার ৪

দিনের বেলায় কেউ ভ্যানচালক, কেউ ডাব বিক্রেতা, কেউবা সবজি বিক্রেতা। রাত হলেই তারা হয়ে ওঠে দুর্ধর্ষ ডাকাত কিংবা গ্রীলকাটা চোর। সারাদিন ঘুরে ঘুরে বাসা রেকি করেন তারা।

পুলিশ বলছে, বাসা রেকি করতে অভিনব পন্থা অবলম্বন করে এই চক্রের সদস্যরা। প্রথমে বড়লোক শ্রেণির মানুষদের বাসা চিহ্নিত করা হয়। পরে কয়েকদিন ধরে ওই বাসায় কখন আলো নেভানো হয়, শেষবার কবে বারান্দায় কাপড় নাড়া হয়েছে, এসব বিষয়ে ফলো রাখা হয়। কয়েকদিন বারান্দায় কাপড় না নাড়া হলে, চোর চক্রের সদস্যরা বুঝে যায়, বাসাটির বাসিন্দারা অন্য কোথায় রয়েছে। তখনই টার্গেট ফাইনাল করে চুরির ঘটনা ঘটানো হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর কলাবাগানের লেকসার্কাস ডলফিন গলির একটি বাসায় ৭২ ভরি স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- মো. সোহেল, ফরহাদ, ইলিয়াচ শেখ ও আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার। গতকাল সোমবার কলাবগান ও আদাবর এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন এবং চুরি যাওয়া তিন ভরি স্বর্ণ ও ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, গ্রেপ্তারদের মধ্যে চোর চক্রে সদস্য সোহেল, ফরহাদ ও ইলিয়াচ। আর আনেয়ার চুরাই স্বর্ণ কিনেছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, এই চক্রে ১০-১২ জন সদস্য রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তারা সবাই একাধিক মামলার আসামি। দিনের বেলায় ছদ্মবেশ ধরে অন্য পেশায় নিয়োজিত থাকলেও, রাতে ভয়ংকর হয়ে উঠতো। তাদের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হবে। রিমান্ড মঞ্জুর হলে আরো বিস্তারিত জানা যাবে।

অস্ত্রের উৎস সম্পর্কে জানতে চাইলে ডিসি বলেন, অস্ত্রগুলো সবই বিদেশি। কি উদ্দেশ্যে তারা সেগুলো রেখেছে, সেটি আমরা স্পষ্ট নই। তাদের জিজ্ঞাসাবাদ করলে বোঝা যাবে সেটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App