×

জাতীয়

জনগণকে প্রতিপক্ষ বানালে পরিণতি শুভ হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৪ পিএম

জনগণকে প্রতিপক্ষ বানালে পরিণতি শুভ হবে না

রবিবার বিকেলে উত্তরায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

জনগণকে প্রতিপক্ষ বানালে পরিণতি শুভ হবে না

রবিবার বিকেলে রাজধানীর উত্তরায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

জনগণকে প্রতিপক্ষ বানালে পরিণতি শুভ হবে না

উত্তরায় রবিবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

জনগণকে প্রতিপক্ষ বানালে পরিণতি শুভ হবে না উল্লেখ করে প্রশাসনকে হুঁশিয়ার করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রশাসনকে খুব স্পষ্টভাবে বলতে চাই, জনগনকে প্রতিপক্ষ বানাবেন না। জনগনের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন চলে, সংসার চলে। সুতরাং জনগনকে সন্মান করুন। শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবেন না।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর উত্তরায় জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন প্রধান হত্যার প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ হুঁশিয়ারি জানান তিনি।

উত্তরার পওয়েল কনভেনশন সড়কে বিএনপি মহানগর উত্তর পূর্ব জোনের উদ্যোগে এই সমাবেশ হয়। উত্তরার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা-কর্মীরা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে এই সমাবেশে অংশ নেয়। গতকাল থেকে রাজধানীতে শুরু হওয়া ১৪ দিনের ঘোষিত কর্মসূচির এটি দ্বিতীয় সমাবেশ।

[caption id="attachment_367439" align="aligncenter" width="700"] রবিবার বিকেলে রাজধানীর উত্তরায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ[/caption]

মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রশাসনের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব আরও বলেন, কথায় কথায় গুলি করবেন না বেআইনি নির্দেশ নিয়ে। ওই যেমন আজকে র‌্যাবের ওপর স্যাঙ্কশন (নিষেধাজ্ঞা) এসেছে। ঠিক তেমনি যেকোনো বাহিনীর ওপরও স্যাঙ্কশন আসতে পারে। উত্তরায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সদস্যদের হাতে গুম হওয়া ছাত্র দলের সাজেদুল ইসলাম মুন্না ও ঝন্টু হোসেনের পরিবারের কান্নার কথাও তুলে ধরেন বিএনপি মহাসচিব।

[caption id="attachment_367440" align="aligncenter" width="700"] উত্তরায় রবিবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ[/caption]

মির্জা ফখরুল বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। সারাদেশে নিত্যপ্রয়োজনীয় চাল-ডাল-লবন-তেলের মূল্য কমানো আন্দোলন করছি, পেট্রোল-ডিজেল-কেরোসিনের মূল্য কমানোর জন্য আন্দোলন করছি, সারের দাম কমানোর জন্য আন্দোলন করছি, আমাদের ভাই ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়নগঞ্জের শওকত প্রধান যে হত্যা করা হয়েছে তার বিচার করার জন্য আমরা আন্দোলন করছি। দেশের মানুষ গর্জে উঠেছে। নুরে আলমরা প্রাণ দিতে দ্বিধা করে নাই। আজকে আমি ঘোষণা করতে চাই, আমরা কেউ প্রাণ দিতে দ্বিধা করবো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App