×

জাতীয়

বখাটেদের মারধরে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৬ পিএম

বখাটেদের মারধরে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের

নিহত নির্মাণ শ্রমিক বাবু

রাজধানীর মোহাম্মদপুর ঢাকা উদ্যান এলাকায় বখাটেদের মারধরের শিকার বাবু (২৮) নামে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

ভোলার বোরহান উদ্দিন উপজেলার ঝিটকা গ্রামের মৃত শরবত আলির ছেলে বাবু। ঢাকা উদ্যান ৫ নম্বর রোডের সি ব্লকের একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রি কাজ করতেন তিনি। থাকতেনও সেখানেই।

বাবুর বন্ধু মো. ইয়াসিন হাওলাদার জানান, বুধবার দুপুর একটার দিকে তাদের বন্ধু সাগর ও তসলিম ঢাকা উদ্যান সংলগ্ন তুরাগ নদীর পারে যান ঘুরতে। তখন স্থানীয় বখাটে নয়ন, বাবু-২, রাসেল, রুবেল ও ফালান তাদেরকে মারধর করে। তাদের মানিব্যাগ ও মোবাইল হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তখন তারা বাবুকে ফোন দিলে বিষয়টি জানালে বাবু দৌড়ে সেখানে যান। তাদের ছাড়িয়ে আনার চেষ্টা করেন। তখন ওই বখাটেরা বাবুকেও মারধর করে। বখাটেদের মধ্যে নয়ন বাবুর তল পেটে লাথি দেয়। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে অন্য বন্ধু ও সহকর্মীরা মিলে তাকে উদ্ধার করে বিকেলে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। তবে সেখানকার চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন।

সহকর্মীরা আরও জানান, ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পর কয়েকটি পরীক্ষা নিরীক্ষা করার পর চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেন। বৃহস্পতিবার দুপুরে সে হঠাৎ আবার অসুস্থ হয়ে পড়লে তাকে আবার ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চার ভাই, এক বোনের মধ্যে সবার ছোট ছিল বাবু। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি। তার পরিবারের সবাই গ্রামে থাকেন। কয়েক বছর ধরে তিনি রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বন্ধুবান্ধব ও সহকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে আসে। এরপর চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি মর্গে রাখা হয়েছে। তাকে মারধর করা হয়েছিলো বলে অভিযোগ করা হয়েছে। তার শরীরে বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ঘটনাটি তদন্তের জন্য মোহাম্মদপুর থানা পুলিশকে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App