×

জাতীয়

নোয়াখালী সরকারি কলেজের প্রভাষকের বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৯ পিএম

নোয়াখালী সরকারি কলেজের প্রভাষকের বিচার শুরু

নোয়াখালী সরকারি কলেজে

ফেসবুকে মানহানিকর তথ্য প্রদানের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নোয়াখালী সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সাবেক গবেষণা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ট্রাইব্যুনাল। এর ফলে আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (৭ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেনের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ৭ নভেম্বর মামলাটি সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত। বাদীপক্ষের আইনজীবী মো. মুনজুর আলমএ তথ্য নিশ্চিত করেন।

মামলার বাদী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর ঢাকার সাবেক প্রকল্প পরিচালক। ওই প্রকল্পের মাধ্যমে ঢাকা শহর সন্নিকটবর্তী এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করা হবে। ওই প্রকল্পের সাবেক গবেষণা কর্মকর্তা আসামি মো. আব্দুর রাজ্জাক। আসামির সাবেক স্ত্রী যৌতুক নিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা করেন। পরবর্তীতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠিত হওয়ায় আসামিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক সাময়িকভাবে বরখাস্ত হন।

এর পরিপ্রেক্ষিতে আসামি ক্ষিপ্ত হয়ে তার সাময়িক বরখাস্ত আদেশকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে বাদীকে টার্গেট করে বর্ণিত প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রমে দুর্নীতির মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-মেসেঞ্জারে প্রচার ও শেয়ার করে সরকারের উন্নয়নবিরোধী অপপ্রচার চালান। এ অভিযোগে রমনা থানায় মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App