×

জাতীয়

অফিসে নিয়মিত হাজিরা না দিলে কঠোর ব্যবস্থা: রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২২, ১২:৪২ পিএম

অফিসে নিয়মিত হাজিরা না দিলে কঠোর ব্যবস্থা: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ফাইল ছবি

শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি কর্মচারীদের দায়িত্বশীল ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২৪ আগস্ট) কিশোরগঞ্জের ইটনা উপজেলার জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তি ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

স্থানীয় একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ‘লেখাপড়া’ হয় না এই অভিযোগ প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি কর্মচারীদের সকল নিয়ম কানুন মেনে চলতে হবে। ছেলেমেয়েরা যাতে সুন্দর পরিবেশে পড়াশোনা করতে পারে, সেই পরিবেশও নিশ্চিত করতে হবে।

হাওর এলাকার উন্নয়নে তার নেওয়া নানা পদক্ষেপ তুলে ধরে রাষ্ট্রপতি আবদুল হামিদ শিক্ষার প্রতি সং‌শ্লিষ্ট‌দের আ‌রও আন্ত‌রিক ও দা‌য়িত্বশীল হওয়ার তা‌গিদ দি‌য়ে ব‌লেন, শিক্ষা প্রতিষ্ঠানে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হ‌বে। বিশ্ব ও যু‌গের সা‌থে তাল ‌মি‌লি‌য়ে শিক্ষার মান বাড়া‌তে হ‌বে। নইলে আমরা পি‌ছি‌য়ে পড়বো।

স্থানীয় নির্বাচিত প্রতিনিধিদের সাথে বৈঠককালে তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যারা মনে করেন এলাকার উন্নয়নের ফলে তাদের ক্ষমতায় যাওয়ার পথ সংকুচিত হচ্ছে; তারাই বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

ভোটারদের উদ্দেশে আবদুল হামিদ বলেন, রাজনীতিবিদ আসবে ও যাবে কিন্তু হাওরের উন্নয়নে যিনি কাজ করবেন; ব্যক্তি ও পারিবারিক উন্নয়নের পরিবর্তে জনগণের উন্নয়নে যিনি কাজ করবেন তাকেই জনপ্রতিনিধি নির্বাচিত করুন।

মত‌বি‌নিময় সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমদ তৌ‌ফিক ও রাষ্ট্রপতির সচিবরা ছাড়াও স্থানীয় জনপ্রতি‌নি‌ধি ও গণ্যমান‌্য ব‌্যক্তিরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। মত‌বি‌নিময় সভার আগে রাষ্ট্রপ‌তি মিঠামইনে নির্মাণাধীন সেনা‌নিবাসসহ বি‌ভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড প‌রিদর্শন ক‌রেন। এছাড়া ইটনা‌তে তি‌নি বেশ‌কিছু উন্নয়ন কা‌জের উদ্বোধন ক‌রেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App