×

জাতীয়

নারাজি দেননি এলমার বাবা, চার্জশিট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২২, ০৪:১৪ পিএম

নারাজি দেননি এলমার বাবা, চার্জশিট গ্রহণ

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ছাত্রী এলমা চৌধুরী ওরফে মেঘলার মৃত্যুর মামলায় নারাজি আবেদন দাখিল করেননি তার বাবা সাইফুল ইসলাম চৌধুরী।

আজ বুধবার (২৪ আগস্ট) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালতে মামলাটি নারাজি দাখিলের জন্য ধার্য ছিল।

এদিন এলমার বাবা আদালতে হাজির হন। তবে ডিবি পুলিশের দেয়া চার্জশিটের বিরুদ্ধে আপত্তি নেই মর্মে আদালতকে জানান। এরপর আদালত এলমার স্বামী ইফতেখার আবেদীনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন। একইসঙ্গে চার্জশিট অনুযায়ী এলমার শশুড় অবসর প্রাপ্ত লে. কর্ণেল মো. আমিন ও শাশুড়ি শিরিন আমিনকে অব্যাহতি দেন আদালত।

এছাড়া মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় নথিটি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) বরাবর প্রেরণের আদেশ দেন। পরবর্তীতে সিএমএম নথিটি পরবর্তী বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর আদেশ দিবেন। বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর বিকেলে রাজধানীর বনানীতে স্বামীর বাসায় মারা যান ইলমা। তার শরীরে আঘাতের অনেক চিহ্ন ছিল বলে জানান তার সহপাঠীরা। তবে ইলমার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন ইলমা আত্মহত্যা করেছেন বলে দাবি করেন। এ ঘটনায় ওইদিন রাতেই ইলমার বাবা সাইফুল ইসলাম চৌধুরী বাদী হয়ে রাজধানীর বনানী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ইলমার স্বামী, শ্বশুড় অবসরপ্রাপ্ত লে. কর্ণেল মো. আমিন ও শ্বাশুড়ি শিরিন আমিনকে আসামি করা হয়।

পরে গত ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) কাজী শরীফুল ইসলাম এলমাকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ায় ইফতেখারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। বর্তমানে ইফতেখারের মা ও বাবা জামিনে রয়েছেন। আর সাত দিনের রিমান্ড শেষে ইলমার স্বামী ইফতেখারও সম্প্রতি জামিন পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App