×

জাতীয়

রাঙামাটির দুর্গম এলাকায় দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২২, ১২:৩২ পিএম

রাঙামাটির দুর্গম এলাকায় দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৬

ছবি: সংগৃহীত

রাঙ্গামাটির লংগদু উপজেলায় জনসংহতি সমিতির (জেএসএস) সঙ্গে গোলাগুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিভ ফ্রন্ট্রের (ইউপিডিএফ) ৬ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন চারজন। চ্যানেল টোয়েন্টিফোর ও আরটিভির খবরে এ তথ্য দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাত আটটার দিকে লংগদুর দুর্গম কাট্টলী এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ছয়জন কর্মী নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন ইউপিডিএফের মুখপাত্র অংগ্যা মারমা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউপিডিএফের এই মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার দিবাগত রাতে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীরা লংগদু কাট্টলী বিল এলাকায় অবস্থান করা ইউপিডিএফ কর্মী শ্যামল চাকমার ওপর অতর্কিত হামলা চালিয়ে ব্রাশ ফায়ার করে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করেছেন। নিহত অংগ্যা মারমার বাড়ি রাঙামাটি নানিয়ারচর উপজেলাধীন সদর ইউনিয়নে।

এদিকে, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন বলেন, বিষয়টি শুনে সেনাবাহিনীর একটি দল নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে তারা। মরদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত হতাহতের বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

এলাকাটি দুর্গম হওয়ার কারণে বুধবার সকাল পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় সন্তু লারমার দল জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করে ইউপিডিএফ নেতা অংগ্যা মারমা বলেন, এটি পরিপূর্ণভাবে রাজনৈতিক কিলিং মিশন। এ ধরনের সংঘাত বেধে দিয়ে পার্বত্য এলাকার মানুষকে জিম্মি করে রাখার পায়তারা চলছে।

বুধবার ভোর থেকেই জেএসএসের কর্মী-সমর্থকরা কাট্টলীতে রাতের অপারেশনে ইউপিডিএফের ৬ কর্মীকে হত্যা ও ঘটনাস্থল থেকে দুটি একে-৪৭ রাইফেল লুট করে নিজেদের কব্জায় নিয়েছে বলে ফেসবুকে অস্ত্রের ছবি ও তথ্যাদির প্রচার প্রচারণা চালালেও প্রশাসনের পক্ষ থেকে এর কোনো সত্যতা মেলেনি।

স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার ছোট কাট্টলী নামের এলাকায় সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস ও প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। পাশাপাশি, ছয়জনের নিহতের খবর এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App