×

জাতীয়

নির্যাতনের ঘটনায় শিবালয়ে এবার ওসি প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ০৪:৫৬ পিএম

নির্যাতনের ঘটনায় শিবালয়ে এবার ওসি প্রত্যাহার

ওসি মোঃ শাহীন

কন্যার ধর্ষণ চেষ্টার বিচার চাইতে গেলে ওই শিশু কন্যার পিতাকে নির্যাতনের ঘটনায় ওসি মোঃ শাহীনকে মানিকগঞ্জ জেলা থেকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার রাতে (২২ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান। তিনি প্রতিবেদককে জানান, কোন পুলিশ সদস্য অপরাধ করলে তার দায়ভার পুলিশ বাহিনীর নয়। পুলিশের যে সদস্য অপরাধ করেছেন, অপরাধের দায়ভার তাকেই নিতে হবে। মানিকগঞ্জের শিবালয় থানায় শনিবার সন্ধ্যায় তার কন্যাকে ধর্ষণ চেষ্টার বিচার চাইতে গিয়ে পুলিশের হাতে ওই শিশুর পিতা শারীরিক নির্যাতনের হয়েছেন বলে অভিযোগ রয়েছে।

থানার মধ্যে বিচার প্রার্থী নির্যাতনের ঘটনায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান সোমবার আদেশে শিবালয় থানার ওসি মোঃ শাহিনকে মানিকগঞ্জ জেলা থেকে প্রত্যাহার করে মাদারীপুর জেলায় বদলী করেছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছেন ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার অপু মোহন্ত।

বদলী আদেশপ্রাপ্ত শিবালয় থানার ওসি মোঃ শাহিন জানান, শনিবার সন্ধ্যায় তিনি থানায় ছিলেন না। এ সময় এএসআই আরিফ হোসেন একজনকে থানার ভিতর মারধর করেন। এ ঘটনায় তাকে সোমবার সন্ধ্যায় মানিকগঞ্জ থেকে মাদারীপুর জেলায় বদলী করা হয়েছে। তিনি সোমবার সন্ধ্যার পর থানার তদন্ত ওসি শেখ ফরিদ আহমেদের কাছে দায়িত্বভার বুঝিয়ে দিয়েছেন।

ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার অপু মোহন্ত বলেন, শিবালয় থানায় পুলিশ সদস্যের হাতে একজন বিচারপ্রার্থী শারীরিক নির্যাতনের ঘটনায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি বিষয়টি তদন্ত করছেন। গত সোমবার থেকে তদন্ত কার্য চলমান রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App