×

জাতীয়

ওসি মনিরুলের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২২, ১২:১৬ পিএম

ওসি মনিরুলের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের

ওসি মনিরুল ইসলাম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার বাড়ি দখল ও আটতলা বাড়িসহ জ্ঞাত আয়বহির্ভূত প্রচুর সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজন্য খুব শিগগিরই অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। কমিশন থেকে বিষয়টি তদারকি করার জন্য দুদক পরিচালক উত্তম কুমারকে নিয়োগ দেয়া হয়েছে।

দুদকের উর্ধ্বতন মহল থেকে রবিবার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে, সকালে এই ওসির বিরুদ্ধে তিনমাসের মধ্যে অনুসন্ধান শেষ করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আরও পড়ুন: ওসি মনিরুলের সম্পদ: তিনমাসের মধ্যে অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

এ সংক্রান্ত রিট শুনানি নিয়ে রবিবার (২১আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১০ আগস্ট অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানসহ রিটে সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চের নজরে আনা হয়। তখন আদালত দুদকের জ্যেষ্ঠ আইনজীবীর দৃষ্টি আকর্ষণ করেন। তখন আইনজীবী খুরশিদ আলম খান বলেন, এ বিষয়ে অবশ্যই অনুসন্ধান হওয়া উচিত। পরে আদালত তদন্ত চেয়ে ব্যারিস্টার সুমনকে একটি আবেদন হাইকোর্টে দাখিল করতে বলেছিলেন। সেই প্রেক্ষিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

গত ৪ আগস্ট সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App