×

জাতীয়

চাকরির স্বপ্ন অধরাই রয়ে গেল, প্রাণ কেড়ে নিল অটোরিকশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০২২, ০৪:১৫ পিএম

গ্রামের বাড়িতে ঈদ কাটিয়ে চাকরির পরীক্ষার জন্য ফিরছিলেন ঢাকায়। তবে বেপরোয়া অটোরিকশা কেড়ে নিলো তার প্রাণ। রাজধানীর বংশাল নর্থ সাউথ রোডে অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে নিহত হন ইডেন মহিলা কলেজের সাবেক শিক্ষার্থী উম্মে সালমা (২৪)। আহত হয়েছেন একই রিকশায় থাকা তার চাচাতো ভাই মোহাম্মদ হাসান (২৩)।

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) ভোরে এই দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার চাচাতো ভাই মোহাম্মদ হাসান জানান, ইডেন কলেজ থেকে বাংলা বিভাগে অনার্স ও মাস্টার্স শেষ করেছেন সালমা। ঈদের ছুটিতে তিনি গ্রামে গিয়েছিলেন। গত রাতেই ছোট ভাই নাঈম, চাচাতো ভাই হাসান সহ ৬ জন মিলে লঞ্চে করে ঢাকায় ফিরেন। সদরঘাট নেমে অটোরিকশা যোগে হাসানের সঙ্গে হোস্টেলে ফিরছিলেন সালমা। পথে বংশাল নর্থ সাউথ রোডে তাদের বহনকারী বেপরোয়া অটোরিকশাটি গতিরোধকে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং উল্টে যায়। এতে রাস্তায় ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান সালমা। সঙ্গে সঙ্গে তাকে একটি ভ্যানে করে ঢাকা মেডিকেল নিয়ে যাওয়া হয়। তবে সেখানে চিকিৎসক তাকে মৃত্যু বলে জানান।

ভোলা চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের গোলাম কিবরিয়ার মেয়ে সালমা। সাবেক ছাত্রী হলেও ইডেন মহিলা কলেজের রাজিয়া ছাত্রী নিবাসে থাকতেন তিনি।

তার ছোট ভাই নাঈম জানান, ৩ বছর আগেই ইডেন কলেজ থেকে বাংলা বিভাগে মাস্টার্স শেষ করেছেন সালমা। ছোট দুই ভাই ও বাবা-মায়ের পাশে দাড়াতে প্রস্তুতি নিচ্ছিলেন একটি চাকরির। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। ছোট দুই ভাই নাইম ও লাবিব শিক্ষার্থী। তার বাবা গোলাম কিবরিয়ার গ্রামে মোটরপার্টস ব্যবসায়ী। বর্তমানে সালমা বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরির পরীক্ষা দিচ্ছিলেন।

প্রাণঘাতী ও বেপরোয়া এসব অটোরিকশা বন্ধের জোর দাবি জানিয়েছেন নিহতের সহপাঠী, শিক্ষক ও স্বজনরা। বংশাল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শিশির কুমার কর্মকার জানান, অটোরিকশাটি উল্টে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। এতে সালমা হাসপাতালে মারা যান। আর রিকশায় থাকা তার চাচাতো ভাই হাসান সামান্য আহত হয়েছেন। ঘটনার পরপরই সেখান থেকে রিক্সাচালক পালিয়ে গেছেন। বিস্তারিত তদন্ত চলছে। পরিবারের আবেদনে মরদেহটি বিনাময়নাতদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App