×

জাতীয়

সাম্প্রদায়িক হামলাকারীদের গ্রেপ্তারের দাবি বাসদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২২, ১১:০২ পিএম

সাম্প্রদায়িক হামলাকারীদের গ্রেপ্তারের দাবি বাসদের

রবিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ। ছবি: সংগৃহীত

নড়াইলসহ সারাদেশে সাম্প্রদায়িক হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। সমাবেশে সাম্প্রদায়িক অপশক্তি ও আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন রুখে দাড়ানোর আহ্বান জানিয়েছে দলটি।

রবিবার (১৭ জুলাই) বিকেল পাঁচটায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশে বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জুলফিকার আলী, ঢাকা মহানগর বাসদ নেতা আহসান হাবিব বুলবুল, খালেকুজ্জামান লিপন ও ছাত্রফ্রন্টের সভাপতি মুক্তা বাড়ৈ।

সমাবেশে বজলুর রশীদ ফিরোজ নড়াইলের লোহাগড়া উপজেলার দীঘুলিয়ায় এক যুবকের ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ধর্মীয় অবমাননার অজুহাতে সাহাপাড়ায় সংখ্যালঘু সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তীব্র ক্ষোভ নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে হামলাকারী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের এবং ইন্ধনদাতাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

তিনি বলেন, সারাদেশে অব্যাহতভাবে বিভিন্ন ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের উপর হামলা, নির্যাতন, ভূমিদখলের ঘটনা ঘটে চললেও সরকারের পক্ষ থেকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে কার্যকর কোন ব্যবস্থাতো নেয়নি। তাদেরকে বরং নানাভাবে আশ্রয় প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা করে আসছে। অনেক ক্ষেত্রে সরকার দলীয় লোকেরাই এসব সাম্প্রদায়িকতার সাথে যে যুক্ত তার প্রমাণ পাওয়া যায়।

বাসদের এই নেতা আরও বলেন, সংবাদপত্রে প্রকাশিত হয়েছে এবারের ঘটনায়ও আওয়ামী লীগ নেতারা ও পুলিশ ঘটনার সময় সেখানে থাকলেও তারা থামানোর চেষ্টা করেনি বরং উস্কানি দিয়েছে। যার ফলেই একের পর এক হামলা নির্যাতনের ঘটনা ঘটাতে সাম্প্রদায়িক অপশক্তি এতো সাহস দেখাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App