×

জাতীয়

দুদকের মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২২ আগস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২২, ০৫:৩৯ পিএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (১৭ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলামের আদালতে দুদকের উপপরিচালক আহমেদ পাটোয়ারীর জেরা করা হয়। তবে তা শেষ না হওয়ায় পরবর্তী জেরা ও সাক্ষগ্রহণের জন্য আদালত নতুন এ দিন ধার্য করেন। এ সময় কারাগার থেকে সাহেদকে আদালতে হাজির করা হয়।

এর আগে, গত ১৯ মে আহমেদ পাটোয়ারীর সাক্ষ্যগ্রহণ করা হয়। এছাড়া, গত ১৭ এপ্রিল মামলায় অভিযোগ গঠন করে সাহেদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচারকাজ শুরুর আদেশ দেন আদালত।

২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দেয় দুদক। এ নির্ধারিত সময়ে তিনি তা জমা না দেওয়ায় তাকে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছিল। কিন্তু এরপরও সম্পদ বিবরণী জমা না দেওয়ায় তার সম্পদের অনুসন্ধান করে দুদক। অনুসন্ধানে তার বিরুদ্ধে এক কোটি ৬৯ লাখা টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া যায়।

এ অভিযোগে গত বছরের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক। এরপর একই বছরের ২৯ ডিসেম্বর চার্জশিট অনুমোদন দেয় দুদক। পরে চলতি বছরের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমা দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App