×

জাতীয়

পদ্মায় আর কাউকে স্বজন হারাতে হবে না: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২২, ০১:৩৩ পিএম

পদ্মায় আর কাউকে স্বজন হারাতে হবে না: প্রধানমন্ত্রী

মাদারীপুরের শিবচরে শনিবার জনসমাবেশে আসা লাখো মানুষ। ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই পদ্মা নদী খরস্রোতা নদী। এই পদ্মা সেতু পার হতে কাউকে আর স্বজন হারাতে হবে না, মা-বাবা, ভাই-বোনকে হারাতে হবে না। আমাদের একটাই স্বপ্ন ছিল দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন পূরণ, সেটা করেছি।

শনিবার (২৫ জুন) দুপুর সোয়া একটায় মাদারীপুরের শিবচর উপজেলায় কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ কােনো দিন পদ্মা সেতু করতে পারবে না। খালেদা জিয়াকে জিজ্ঞেস করি এসে দেখুন পদ্মা সেতু হয়েছে কি না। আমরা এখন পদ্মা সেতু করে দেখিয়েছি- আমরা পারি।

[caption id="attachment_356093" align="aligncenter" width="700"] মাদারীপুরের শিবচরে শনিবার জনসমাবেশে আসা দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের একাংশ। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি বলেন, যারা বাধা দিয়েছে, তাদেরকে আমরা দেখিয়ে দিয়েছি। তাদেরকে দেখিয়ে দিয়েছি যে বাঙালি পারে। বাংলাদেশের দুঃখ ঘুচে যাবে। অন্তত ২১টি জেলার মানুষের ভাগ্য পরিবর্তন হবে।

পদ্মা সেতুতে দুর্নীতির মিথ্যা অভিযোগের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণের সময় যখন আমাদের ওপর দুর্নীতির মিথ্যা  অভিযোগ আনা হলো তখন আমার সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, আমার সচিব (উপদেষ্টা) মশিউর রহমান, আমার ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এবং বোন শেখ রেহানার ওপর নির্মম মানসিক যন্ত্রণা নেমে এসেছিল। কিন্তু তারা ধৈর্য ধরে এসব সহ্য করেছিলেন। তাই আজকের এই দিনে তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাই।

তিনি আরও বলেন, যারা বাধা দিয়েছে, তাদের একটা জবাব আমরা দিয়েছি। এই পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে তাদের একটা সমুচিত জবাব দিতে পেরেছি। জাতির পিতা বলেছেন, ‘কেউ দাবায়ে রাখতে পারবা না।’ আসলেই পারেনি। পারবেও না।

সাহস দিয়েছেন আপনারা। শক্তি দিয়েছেন আপনারা। আমিও আপনাদের পাশে আছি। এই দেশ আপনাদের, এই দেশ আমাদের। জাতির পিতা স্বাধীনতা দিয়ে গেছেন। আমরা এই দেশকে গড়ে তুলবো। মানুষকে উন্নত জীবন দিতে চাই।

তিনি আরও বলেন, বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না। ভূমিহীনও থাকবে না। তাদের ব্যবস্থা আমরা করবো। পদ্মাপাড়ের মানুষ যারা এই সেতু নির্মাণের জন্য নিজেদের জমি ত্যাগ করেছেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App