×

জাতীয়

বিএনপির অনশনে এসে জামায়াতের ৪ নেতা আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ১২:২৭ পিএম

বিএনপির অনশনে এসে জামায়াতের ৪ নেতা আহত

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলকে পৌঁছে দিতে আসা যুবদলের হামলার শিকার তিনজনকে হাসপাতালে নেয়া হয়। ছবি: সংগৃহীত

কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রতীকী অনশনে বসছে বিএনপি। এতে অন্যতম শরিক জামায়াতের নেতাকর্মীরাও সংহতি জানাতে এসেছেন। কিন্তু দলটির ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলকে পৌঁছে দিতে এসে মারধরের শিকার জামায়াতে ইসলামীর তিনজন নেতাকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শনিবার (২ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও উত্তর বিএনপি আয়োজিত জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

নূরুল ইসলাম বুলবুল বিএনপির অনশনে যোগ দিতে গেলে তাকে ফুটপাতে চেয়ারে বসতে বলা হয়। এসময় যুবদলের কয়েকজন নেতা বুলবুলের ওপর চড়াও হন। এতে কয়েকজন জামায়াত নেতা আহত হন। হামলার পরেও বিএনপির নেতাদের সঙ্গে অনশনে রয়েছেন নূরুল ইসলাম বুলবুল।

এদিকে কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে দলটির নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হওয়া শুরু করেন। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা অংশ নিয়েছেন।

কর্মসূচিতে এছাড়াও বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন। প্রতীকী এ অনশনে সভাপতিত্ব করছেন ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

এদিকে অনশনের কারণে পল্টন থেকে যানবাহন প্রেসক্লাবের দিকে চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। নেতাকর্মীরা মূল সড়কে অবস্থান নিয়ে তারা সরকারের সমালোচনা করে শ্লোগান দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App