×

জাতীয়

অর্থ পাচারের করতেই ঢাকা-কানাডা ফ্লাইট: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৭:৫৮ পিএম

অর্থ পাচারের করতেই ঢাকা-কানাডা ফ্লাইট: ফখরুল

সোমবার এ্যাবের অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

অলাভজনক জেনেও শুধুমাত্র ‘বেগমপাড়া’র যাতায়াতকারীদের জন্যই, অর্থ পাঁচারের জন্য ঢাকা-কানাডার ফ্লাইট চালু করা হয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘এসোসিয়েশনের অব ইঞ্জিনিয়ার্স-এ্যাব’ আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা দেখেছেন নিশ্চয়ই ঢাকা থেকে টরেন্টো (কানাডা) সরাসরি ফ্লাইট করেছে। একটা ট্রায়াল ফ্লাইট হয়েছে, এখন চালু করবে। গতকালই বিমানের যারা কর্মকর্তা আছেন তারা বলছেন যে, এই ফ্লাইটটা কেনো করা হলো আমরা জানি না। কারণ এটা কোনো মতেই ভায়াবেল ফ্লাইট নয়। করা হয়েছে একটা কারণেই। বেগম পাড়াতে যারা যাতায়াত করেন তাদের সুবিধার জন্য অথবা সরাসরি এখান (বাংলাদেশ) থেকে পাচার করার জন্য, সুটকেসে ভরে, ট্রাংকে ভরে পাচার করার জন্য।

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের রাতে ঢাকা থেকে সরাসরি বিমানের পরীক্ষামূলক ফ্লাইট যায় কানাডার টরেন্টোয়।

দেশের চিত্র তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আমরা একটা ভয়াবহ অবস্থায় আছি। আজকে দ্রব্যমূল্যের যে হিসাবটা আপনারা এখানে দিয়েছেন, দুর্নীতির যে হিসাবটা আপনারা দিয়েছেন এগুলো যদি সঠিকভাবে লক্ষ্য করা হয় তাহলে লোম শিহরিয়ে উঠে। যে দেশের মানুষ এতো কষ্ট করে তারা দিনারাত পরিশ্রম করে উপার্জন করছে সেই দেশের লক্ষ লক্ষ কোটি টাকা পাচার হয়ে গেছে। এটার কোনো জবাবদিহিতা নেই। পার্লামেন্টে এসব নিয়ে প্রশ্ন উঠে না। কারণ এই পার্লামেন্টে জনগণের কোনো প্রতিনিধিত্ব নাই।

দেশের এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে হলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের কোনো বিকল্প নেই্ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আপনারা পেশাজীবীরা নিজেদের সংগঠন শক্তিশালী করেন, উজ্জীবিত করেন। দেশকে বাঁচানোর দায়িত্ব একা রাজনৈতিক দলের না, সকলের। সেখানে পেশাজীবীদের একটা বড় ভুমিকা থাকে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সময় খুব কম। আমাদের দ্রুত সংগঠিত হতে হবে। আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দি হয়ে আছেন তাকে মুক্ত করতে হবে, আমাদের নেতা তারেক রহমান বিদেশে নিবার্সিত হয়ে আছেন তাকে ফিরিয়ে আনতে হবে। আমাদের ৩৫ লক্ষ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা তাকে প্রত্যাহার করতে হবে।

এ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি আনহ আখতার হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান চুন্নুর সঞ্চালনায় ‘আওয়ামী লীগের অপশাসন, দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊধর্বগতি’ শীর্ষক এই আলোচনা আলোচনা সভায় পেশাজীবী নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, কাদের গনি চৌধুরী, আশরাফ উদ্দিন বকুল, রফিকুল ইসলাম, আবদুল হালিম, ফখরুল আলম, এ্যাবের সহসভাপতি রিয়াজুল ইসলাম রিজু, সাধারণ সম্পাদক হাছিন আহমেদসহ প্রকৌশলী নেতারা বক্তব্য্ রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App